Sylhet Today 24 PRINT

বৃহস্পতিবারের কার্যতালিকায় মীর কাসেমের আপিল

সিলেটটুডে ডেস্ক |  ২৮ মে, ২০১৫

মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃতুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর মামলা আপিল বিভাগের বৃহস্পতিবারের কার্যতালিকায় আদেশের জন্য রাখা হয়েছে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ বৃহস্পতিবার মীর কাসেমের আপিলের সার সংক্ষেপ জমা দেওয়ার বিষয়ে আসামীপক্ষের সময় আবেদনের উপর আদেশ দিবেন। এই বেঞ্চের অপর তিন সদস্যরা হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

মীর কাশেমের আইনজীবী শিশির মনির জানান, বৃহস্পতিবার আপিলের সারসংক্ষেপ জমা দেয়ার জন্য দিন নির্ধারণ ছিল। সে হিসেবে এটি কার্যতালিকায় এসেছে।

তিনি বলেন, এ মামলার সারসংক্ষেপ জমা দিতে আমরা ইতোমধ্যে আদালতের কাছে একটি আবেদন করেছি। সে আবেদনের ও আগামীকাল আদেশ দেবেন আদালত।

এর আগে ২২ এপ্রিল এ মামালাটির আপিলের সারসংক্ষেপ ২০ মের মধ্যে জমা দেয়ার নির্দেশ দিয়েছেলেন আদালত। পরে এ বিষয়ে সময় আবেদন করেন মীর কাসেমের আইনজীবীরা। ট্রাইব্যুনালের দেয়া মৃত্যুদণ্ড থেকে বেকসুর খালাস চেয়ে গত বছরের ৩০ নভেম্বর সুপ্রীম কোর্টের আপিল বিভাগে আপিল দায়ের করেন মীর কাসেমের আইনজীবীরা।

সুপ্রীম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় মীর কাশেম আলীর পক্ষে এ্যাডভোকেট অন রেকর্ড জয়নুল আবেদীন তুহিন এ আপিল দায়ের করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.