Sylhet Today 24 PRINT

রিভিউ করবেন মুজাহিদ

সিলেটটুডে ডেস্ক |  ০৩ অক্টোবর, ২০১৫

মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত যুদ্ধাপরাধী এবং জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ আপিল বিভাগের চূড়ান্ত রায়ের পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে আবেদন জানাবেন।

মুজাহিদের সঙ্গে কেন্দ্রীয় কারাগারে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন তার আইনজীবীরা। জেলগেটে মুজাহিদের আইনজীবী প্যানেলের সদস্য শিশির মনির সাংবাদিকদের জানান, তার (মুজাহিদ) হাতে আপিল বিভাগের চূড়ান্ত রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি দেওয়া হয়েছে। তিনি রিভিউ আবেদন করতে আমাদেরকে নির্দেশনা দিয়েছেন।

শনিবার (০৩ অক্টোবর) সকালে মুজাহিদের আইনজীবী প্যানেলের সদস্য শিশির মনিরসহ আইনজীবী নজরুল ইসলাম, মশিউল আলম, মতিউর রহমান আকন্দ ও গাজী তামিম তার সঙ্গে কারাগারে দেখা করেন। সকাল ১০টা ২০ মিনিটে কারাগারের গেটে পৌঁছে ভেতরে যান তারা। মুজাহিদের সঙ্গে আধা ঘণ্টার মতো কথা বলেছেন বলেও জানান শিশির মনির।

গত ১৬ জুন আলী আহসান মোহাম্মদ মুজাহিদ এবং ২৯ জুলাই সালাউদ্দিন কাদের চৌধুরীর মামলার সংক্ষিপ্ত চূড়ান্ত রায় দেন আপিল বিভাগ। বুধবার (৩০ সেপ্টেম্বর) এ দু’জনের পূর্ণাঙ্গ রায় প্রকাশ পায়। এরপর বৃহস্পতিবার (০১ অক্টোবর) দু’জনকে আপিল বিভাগের রায় অবহিত করে কারাগার কর্তৃপক্ষ। তাদেরকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মৃত্যু পরোয়ানাও পড়ে শোনানো হয়।

সে থেকে দু’জনই রিভিউ করার জন্য ১৫ দিন সময় পাবেন। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.