Sylhet Today 24 PRINT

বিকাশ দিয়ে অনুদান পাঠাবেন যেভাবে

সিলেটটুডে ডেস্ক |  ২৮ মে, ২০২০

করোনার সময়ে প্রান্তিক মানুষের জন্য কাজ করছে এমন প্রতিষ্ঠানে ‘অনুদান’ প্রদান আরও সহজ করতে বিকাশ অ্যাপের মূল মেনুতে এবার যুক্ত হলো ‘অনুদান’।

নতুন এ সংযুক্তির ফলে এখন গ্রাহকরা খুব সহজে এবং অল্প সময়ে ১১টি প্রতিষ্ঠানকে যে কোনো পরিমাণ অর্থ অনুদান হিসেবে দিয়ে মানবিক কাজের সাথে যুক্ত হতে পারবেন।

বিজ্ঞাপন

অনুদান দিতে বিকাশ অ্যাপের ‘মোর’ আইকন থেকে ‘ডোনেশন’ নির্বাচন করতে হবে। যে প্রতিষ্ঠানকে অনুদান দিতে চান তা নির্বাচন করতে হবে, অনুদানের পরিমাণ দিয়ে পরের ধাপে নাম-ইমেইল আইডি দিয়ে সাবমিট করতে হবে। গ্রাহক চাইলে পরিচয় দিতে অনিচ্ছুক অপশন নির্বাচন করে নিজের পরিচয় গোপনও রাখতে পারবেন। পরের ধাপে পিন নম্বর দিয়ে অনুদান কার্যক্রম শেষ করার পর একটি প্রাপ্তি স্বীকার বার্তা স্ক্রিনে দেখতে পাবেন।

অনুদানের জন্য নির্বাচিত প্রতিষ্ঠান সম্পর্কে বিস্তারিত তথ্য প্রতিষ্ঠান নির্বাচন করে তার পরের স্ক্রিন থেকে জেনে নেয়ার সুযোগ পাবেন গ্রাহক। আবার অনুদানে অর্থ ব্যয়ের তথ্য সম্পর্কে জানতে আগ্রহী হলে শেষ স্ক্রিনে প্রদত্ত ইমেইলে যোগাযোগ করতে পারবেন আগ্রহী দাতারা।

বর্তমানে অল্টার ইয়ুথ, আঞ্জুমান মফিদুল ইসলাম, বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশন, ব্র্যাক, সেন্টার ফর জাকাত ম্যানেজমেন্ট, ঢাকা আহসানিয়া মিশন, এক টাকায় আহার, বাংলাদেশ মুক্তিযুদ্ধ যাদুঘর,ন্যাশনাল লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশ, অভিযাত্রিক ফাউন্ডেশন এবং সাজেদা ফাউন্ডেশন এই ১১টি প্রতিষ্ঠানকে অনুদান দিতে পারবেন গ্রাহকরা।

সাধারণ মানুষ যেন আরও সহজে মানবিক উদ্যোগে অংশগ্রহণ করে কোভিড-১৯ এর মতো এই সংকটময় পরিস্থিতি আরও দূঢ়তার সাথে মোকাবেলা করতে পারে সে জন্যই বিকাশের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে বিকাশ অ্যাপের মাধ্যমে বিপুল সংখ্যক গ্রাহক বিদ্যানন্দ ফাউন্ডেশন, ব্র্যাক, আঞ্জুমানে মফিদুল ইসলামের মতো প্রতিষ্ঠানগুলোতে অনুদান দিচ্ছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.