Sylhet Today 24 PRINT

বাসাবদলে খেয়াল রাখুন পাঁচটি বিষয়

সিলেটটুডে ডেস্ক |  ২৭ আগস্ট, ২০১৬

বাসা পাল্টানো ভীষণ ঝামেলার কাজ। আবার আনন্দেরও বটে। নতুন বাসায় সবকিছু গুছিয়ে শুরু করার আনন্দ আছে। তবে এক বাসার জিনিস অন্য বাসায় নিয়ে যাওয়াটা বেশ কষ্টদায়ক। কিন্তু আপনি চাইলেই সহজ কিছু উপায়ে পুরাতন বাসার মালামাল নতুন বাসায় নিয়ে যেতে পারেন। উপায়গুলোর কথা জানিয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাফস্টাইল বিভাগ।

১. ঘর পাল্টানোর আগে অনেকগুলো বড় কাগজের বাক্স কিনে আনুন। যখন বাক্সে ঘরের জিনিস ভরে ফেলবেন, তখন এর ওপরে নাম লিখে ফেলুন। যাতে খোলার সময় সহজেই বুঝতে পারেন কোন রুমে রাখবেন এবং কী কী রাখবেন।

২. বাসা যদি নিজের হয়, তাহলে বাসাটি যখন পুরোপুরি তৈরি হবে, তখনই সেই বাসায় যাওয়ার চেষ্টা করুন। অনেক সময় দেখা যায়, কোনো একটা রুমের রং করা বাকি আছে কিংবা একটি বাথরুমে এখনো সব কল লাগানো হয়নি অথবা বসার ঘরের সিলিং এখনো শেষ হয়নি এমন অবস্থায় কেউ কেউ নতুন বাসায় উঠে যান। এতে মালামাল ক্ষতিগ্রস্ত হতে পারে। এত দিন যেহেতু অপেক্ষা করেছেন, আর না হয় কয়টা দিন বেশি অপেক্ষা করুন। সব ঠিকঠাক হয়ে গেলে নতুন বাসায় উঠুন।

৩. একেক রুমের মালামাল একেকটি বাক্সে ভরে ফেলুন। তাহলে নতুন ঘর গোছানোর সময় সবকিছু হাতের কাছে পাবেন। আর ঝামেলাও কম হবে।

৪. নতুন বাসায় প্রথমেই সব রুমের খাটগুলো লাগিয়ে ফেলুন। কারণ, এর ওপর কাপড় রেখে আলমারি অনেক দ্রুত গোছাতে পারবেন।

৫. কাচের মালামালগুলো নিজেই বহনের চেষ্টা করুন। না হলে মাল টানার লোকদের কাছে দিলে ভেঙে ফেলতে পারে। এমনকি প্রয়োজনীয় কাগজপত্র, গয়না ও টাকা-পয়সাও নিজের কাছেই রাখুন। না হলে হারানোর আশঙ্কা থাকবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.