Sylhet Today 24 PRINT

ফ্লাইট শিডিউল মিস হলে যা করবেন

অনলাইন ডেস্ক |  ২৪ জানুয়ারী, ২০১৭

বছরে দু'বার এয়ারলাইন্সের শিডিউল পরিবর্তন হয়। গ্রীষ্মকালীন শিডিউল এবং শীতকালীন শিডিউল। যাঁরা গ্রীষ্মকালে রিটার্ন টিকেট নিয়ে দেশে এসেছেন, তাঁদের রিটার্ন টিকেটে গ্রীষ্মকালীন শিডিউল অনুযায়ীই ফ্লাইটের দিনক্ষণ লিখা থাকে। সেই সময় অনুযায়ী শীতকালে এয়ারপোর্টে এসে দেখলেন ফ্লাইট শীতকালীন শিডিউল অনুযায়ী চলে গেছে বা একদিন পরে যাবে। শুরু হয় ভোগান্তি!

শীতকালে সাধারণত: রাতের বেলায় কুয়াশার কারণে ফ্লাইট উঠতে-নামতে সমস্যা হয় বিধায় শিডিউল পরিবর্তনের প্রয়োজনীয়তা দেখা দেয়। বিশ্বজুড়ে এয়ারলাইন্সগুলোকে একসাথে বসে পারস্পরিক সুবিধা অনুযায়ী শীতকালের ইমিডিয়েট আগে এ পরিবর্তন করতে হয়। পরিবর্তিত শিডিউল এয়ারলাইন্সের শর্ত মোতাবেক টিকেট বুকিংকালীন প্রদত্ত মোবাইল নম্বর কিংবা ই-মেইলে মেসেজের মাধ্যমে নির্ধারিত সময়ের পূর্বেই যাত্রীদের জানিয়ে দেয়া হয়।

আমাদের অনেক প্রবাসী ভাই বিদেশ থেকে আসার সময় বিভিন্ন এজেন্সি থেকে টিকেট কিনে থাকেন কিংবা কোম্পানি টিকেট কিনে দেন। টিকেট কেনার সময় যে ইমারজেন্সি মোবাইল নম্বর দিয়ে থাকেন, প্রায় ক্ষেত্রে দেখা যায়.. হয় তাঁরা বিদেশের নম্বর দিয়ে এসেছেন, না হয় এজেন্সি বা কোম্পানি তাদের নিজস্ব নম্বর দিয়ে রেখেছে। এতে দেশে এসে শিডিউল পরিবর্তনের মেসেজ পান না। ফ্লাইট মিস করেন।

করণীয়:
১) টিকেট কেনার সময় অবশ্যই দেশের নিকট আত্মীয়ের মোবাইল নম্বর দিতে হবে।
২) প্রয়োজনে রিটার্ন টিকেটের নির্ধারিত সময়ের পূর্বে নিকটস্থ ট্রাভেল এজেন্সি বা সংশ্লিষ্ট এয়ারলাইন্সের রিজার্ভেশন অফিস কিংবা ওয়েবসাইটের মাধ্যমে পরিবর্তিত সময়সূচী জেনে নিশ্চিত হতে হবে।
সূত্র : Magistrates All Airports of Bangladesh

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.