Sylhet Today 24 PRINT

শুরু হচ্ছে ‘স্যান্ডালিনা তোমার সাহসিকতাই তোমার সৌন্দর্য’

সিলেটটুডে ডেস্ক |  ১০ ডিসেম্বর, ২০১৯

কোহিনূর কেমিক্যাল কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড শুরু করেছে সাহসী নারীদের জন্য ক্যাম্পেইন। সাহসিকতার জোরে বাধা পেরিয়ে যেসব নারীরা সফল, সেসব নারীদের জন্য প্ল্যাটফর্ম তৈরির লক্ষ্যে ‘স্যান্ডালিনা তোমার সাহসিকতাই তোমার সৌন্দর্য’ শীর্ষক ক্যাম্পেইন আয়োজিত হতে যাচ্ছে।

সোমবার (৯ ডিসেম্বর) দ্য ডেইলি স্টারের তাওফিক আজিজ খান সেমিনার হলে এ উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন কোহিনূর কেমিক্যাল কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (মার্কেটিং অ্যান্ড সেলস) এম জিয়াউল হাফিজ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (ব্র্যান্ড) গোলাম কিবরিয়া সরকার, সিনিয়র এক্সিকিউটিভ (ব্র্যান্ড) জিয়াউর রহমান এবং এড সিক্সটি ফাইভ বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফজলে রাব্বী।

এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (মার্কেটিং অ্যান্ড সেলস) এম জিয়াউল হাফিজ বলেন, সমাজে নারীরা বিভিন্ন রকম প্রতিকূলতার মধ্য দিয়ে বেড়ে উঠছে। এর মাঝেও রয়েছে কিছু নির্ভীক নারী, যারা সব প্রতিকূলতা ভেঙ্গে এগিয়ে চলছে নিজের স্বপ্নকে বাস্তবায়নের উদ্দেশ্যে। গতানুগতিক ধারায় এ সমাজে নারীদের মূল্যায়ন করা হয় শুধুমাত্র সৌন্দর্যের বিবেচনায়। কিন্তু স্যান্ডালিনা ব্র্যান্ড সম্পূর্ণ ভিন্ন দৃষ্টিভঙ্গি পোষণ করে। আমরা সমাজের সেসব নারীদের জন্য স্বীকৃতির ক্ষেত্র তৈরি করতে চাই, যারা সমাজের শত প্রতিকূলতার মধ্যেও আত্মপ্রতিষ্ঠায় সচেষ্ট থাকেন।

এড সিক্সটি ফাইভ বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফজলে রাব্বী বলেন, ক্যাম্পেইনটিতে নারীদের অংশগ্রহণ এবং সবার কাছে গ্রহণযোগ্য করার জন্য দেশের ৮টি বিভাগীয় শহরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ক্যাম্পেইন করা হবে। ৮টি বিভাগ থেকে সত্যতা যাচাই করে ৮ জন সাহসী নারীকে গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে একটি প্ল্যাটফর্ম তৈরি করার মধ্য দিয়েই সমাজের অন্য নারীদের সামনে তাদের নিয়ে আসা এবং তাদের সাহসী নারী হিসাবে স্বীকৃতি প্রদান করা লক্ষ্যে কাজ করবো আমরা।

ক্যাম্পেইনে যারা অংশ নেবেন তাদের স্যান্ডালিনার ফেসবুক পেজে লাইক দিতে হবে এবং শেয়ার করতে হবে। এরপর প্রতিটি বিভাগ থেকে অংশ নেওয়া নারীরা নিজের নাম, বিভাগের নাম, জেলার নাম, ছবি ও ফোন নম্বরসহ নিজ জীবনের সাহসিকতার গল্প লিখে শেয়ার করবেন স্যান্ডালিনার ফেসবুক পেজের ইনবক্সে। জমা হওয়া গল্প থেকে জুরি প্যানেলের মাধ্যমে সত্যতা যাচাই করে ৮টি বিভাগের ৮জন সাহসী নারীকে স্বীকৃতি প্রদান করা হবে।

ক্যাম্পেইনটি প্রথম আয়োজিত হয় ২০১৮ সালে। এ মাধ্যমে সে সময় অনেক সাহসী নারীর গল্প উঠে আসে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.