Sylhet Today 24 PRINT

এসএসসির ফল পেতে শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া যাবে না

সিলেটটুডে ডেস্ক |  ২১ মে, ২০২০

করোনাভাইরাসের কারণে এবছর এসএসসি পরীক্ষার ফলাফল পরীক্ষা কেন্দ্র কিংবা শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানো হবে। এ কারণে ফলাফলের দিন শিক্ষাপ্রতিষ্ঠানেও জমায়েত হওয়া যাবে না বলে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। আজ বুধবার বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত এক নির্দেশনায় এ তথ্য জানানো হয়েছে। নির্দেশনাটিতে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হকের স্বাক্ষর রয়েছে। তিনি আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটিরও সভাপতি।

ঈদের পর এ মাসেই যে কোনো দিন ফল প্রকাশ হবে বলে আভাস পাওয়া গেছে আগেই। আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে অনলাইনেই একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রমও শুরু হওয়ার কথা রয়েছে।

এতে বলা হয়, করোনা পরিস্থিতিতে এ বছর এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হতে যাচ্ছে। এ মহামারিকালে সংশ্লিষ্ট সকলকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনার আলোকে ফল সংগ্রহ করতে হবে।

বিজ্ঞাপন



২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য নির্দেশনাবলি শিরোনামে এই নোটিশে জানানো হয়, এবছর পরীক্ষা কেন্দ্রে বা শিক্ষা প্রতিষ্ঠানে কোন ফল পাঠানো হবে না। সেকারণে কোন অবস্থাতেই ফল প্রকাশের দিন শিক্ষা প্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।

ফলপ্রার্থীরা চাইলে এসএমএসের মাধ্যমে মোবাইল ফোনে ফলাফল পেতে পারে। এজন্য আগে থেকে রেজিস্ট্রেশনও করে রাখা যাবে। প্রি-রেজিস্ট্রেশন করতে মোবাইল ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিনটি বর্ণ লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2020 লিখে 16222 নম্বরে পাঠিয়ে দিতে হবে। ফলাফল প্রকাশের সঙ্গে সঙ্গেই প্রি-রেজিস্ট্রেশন করা পরীক্ষার্থীদের মোবাইলে তাদের ফলাফল পৌঁছে যাবে।

পরীক্ষার্থীরা নিজ নিজ শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকেও ফলাফল জানতে পারবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.