Sylhet Today 24 PRINT

দেশের সকল হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়ার নির্দেশ

সিলেটটুডে ডেস্ক |  ২৭ মে, ২০২০

করোনাভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত রোগীদের দেশের সব সরকারি ও বেসরকারি হাসপাতাল, ক্লিনিকে অন্য সকল রোগীর থেকে আলাদা ইউনিটে রেখে চিকিৎসা দেয়ার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এ বিষয়ে ব্যবস্থা নিতে দেশের সব সরকারি হাসপাতালে চিঠি দেয়া হয়েছে। একইভাবে বেসরকারি মেডিকেল কলেজ, হাসপাতাল, ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টার মালিকদের সংগঠনের কাছেও চিঠি পাঠানো হয়েছে।

২৪ মে স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব সিরাজুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বিভিন্ন দেশের কোভিড-১৯ চিকিৎসা ব্যবস্থা পর্যালোচনা করেছেন। তারা ‘কোভিড-১৯’ এবং ‘নন কোভিড’ রোগীদের একই হাসপাতালের আলাদা ইউনিটে স্বাস্থ্যসেবা দেয়ার পরামর্শ দিয়েছেন।

বিজ্ঞাপন

এমতাবস্থায় বিশেষজ্ঞদের পরামর্শ এবং স্বাস্থ্য অধিদপ্তরের প্রস্তাব অনুযায়ী কোভিড এবং নন-কোভিড রোগীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ৫০ শয্যা ও তার বেশি শয্যা বিশিষ্ট সব সরকারি ও বেসরকারি হাসপাতালে কোভিড ও নন-কোভিড রোগীদের চিকিৎসার জন্য পৃথক ব্যবস্থা চালুর নির্দেশ দেয়া হল।

৮ মার্চ দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকে দুই মাসে সারাদেশে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা ইতিমধ্যে ৩৬ হাজার ছাড়িয়ে গেছে। মারা গেছেন ৫২২ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.