Sylhet Today 24 PRINT

পেছাচ্ছে একাদশে ভর্তির কার্যক্রম

সিলেটটুডে ডেস্ক |  ৩১ মে, ২০২০

এসএসসি ও সমমানের ফল প্রকাশের এক সপ্তাহের মধ্যেই একাদশে ভর্তি কার্যক্রম শুরু করার কথা থাকলেও করোনাভাইরাসের প্রাদুর্ভাব দিন দিন বাড়তে থাকায় সেই ভর্তি কার্যক্রম পেছাচ্ছে বলে জানা গেছে। কবে এই কার্যক্রম শুরু হবে তাও নিশ্চিত করে বলতে পারছে না আন্তশিক্ষা বোর্ড।

আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, আগামী ৬ জুন থেকে শুরুর যে পরিকল্পনা ছিল তা করা হচ্ছে না। এই মাসে আদৌ শুরু হবে কি না তাও নিশ্চিত নয়। সবকিছু নির্ভর করবে করোনা পরিস্থিতির ওপর।

জানা যায়, অনলাইনে কলেজে ভর্তির আবেদন শুরু শিক্ষার্থীরা কম্পিউটারের দোকানে যাবে, কলেজে যাবে। কারণ সব শিক্ষার্থীর পক্ষে বাসায় বসে অনলাইনে আবেদন করা সম্ভব নয়। আগের অভিজ্ঞতায় দেখা গেছে, প্রতিদিন চার থেকে পাঁচ হাজার শিক্ষার্থী-অভিভাবক বোর্ডেই আসেন। হয়ত কেউ আবেদন করতে পারেননি বা আবেদন করার সময় ভুল হয়েছে সেগুলো ঠিক করতে আসেন।

এসব বিচার বিশ্লেষণ করে আন্তশিক্ষা বোর্ড মনে করছে, ভর্তি প্রক্রিয়া শুরু হলে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হবে না। তাই এই মুহূর্তে একাদশে ভর্তি প্রক্রিয়া শুরু করা ঠিক হবে না।

এবার ২০ লাখ ৪০ হাজার ২৮ জন শিক্ষার্থী মাধ্যমিকের চূড়ান্ত পরীক্ষায় অংশ নেয়, তাদের মধ্যে ১৬ লাখ ৯০ হাজার ৫২৩ জন পাস করেছে। তারাই এবার একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.