Sylhet Today 24 PRINT

শ্রমিকদের করোনা পরীক্ষায় বিজিএমইএর ৪টি ল্যাব

সিলেটটুডে ডেস্ক |  ০৪ জুন, ২০২০

শ্রমিকদের করোনা পরীক্ষার জন্য চারটি ল্যাব তৈরি করেছে পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ।

বৃহস্পতিবার (৪ জুন) ‘স্টেট অব দ্যা আর্ট কোভিড-১৯ ল্যাব’ উদ্বোধন করা হবে।

বিজিএমইএর পক্ষ থেকে বলা হয়, গার্মেন্ট সেক্টরে শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার দায়িত্ব মালিকপক্ষের পাশাপাশি তাদেরও। তাই তাদের এ উদ্যোগ।

বিজ্ঞাপন

জানা গেছে, ঢাকা ও চট্টগ্রামে চারটি ল্যাব বসাচ্ছে শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। এছাড়া নারী শ্রমিকদের জন্য আলাদা আইসোলেশন সেন্টারও করবে তারা। শ্রমঘন শিল্প হওয়ায় সংক্রমণের ঝুঁকিতে পোশাক শ্রমিকরা। এরই মধ্যে সাভার, গাজীপুর, নারায়ণগঞ্জে কিছু শ্রমিকের করোনা শনাক্ত হয়েছে। ঝুঁকি কমাতে যত বেশি সম্ভব শ্রমিককে পরীক্ষার আওতায় আনতে চায় বিজিএমইএ।

উদ্বোধনী ভিডিও কনফারেন্সে ডায়াবেটিক অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের (বাডাস) সভাপতি প্রফেসর ডা. এ কে আজাদ খান, বাংলাদেশ টেক্সটাইল মিল্স অ্যসোসিয়েশনের (বিটিএমএ) সাবেক সভাপতি মতিন চৌধুরী, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, এফবিসিসিআই-এর সভাপতি শেখ ফজলে ফাহিম, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান, বিজিএমইএ-এর সাবেক সভাপতি ও সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি , বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক অংশ নেবেন বলে জানা গেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
ওয়াহিদ ভিউ (পঞ্চম তলা), পূর্ব জিন্দাবাজার,
সিলেট-৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.