Sylhet Today 24 PRINT

মাত্র ৩৬ বছর বয়সে ব্যাংকের চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক |  ০৭ জুন, ২০২০

প্রাইম ব্যাংক লিমিটেডের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তানজিল চৌধুরী। ব্যাংকটির পরিচালনা পর্ষদের সদস্যরা ১ জুন অনুষ্ঠিত ৫০০তম সভায় তাকে সর্বসম্মতভাবে নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেন। তিনি আজম জে চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন। ৬ জুন প্রাইম ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

তানজিল চৌধুরী (৩৬) বাংলাদেশের কোনো বাণিজ্যিক ব্যাংকের সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন। এর আগে তিনি প্রাইম ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান ছিলেন।

তানজিল চৌধুরী ইস্ট কোস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। ইস্ট কোস্ট গ্রুপ একটি বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান, যা ৪২ বছর যাবত ব্যবসা পরিচালনা করে আসছে।

তিনি ২০১৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন। সোলার মডিউল ম্যানুফ্যাকচারার্সের প্রেসিডেন্টের দায়িত্বও পালন করেছেন তিনি। এছাড়া তিনি প্রাইম ব্যাংকের রেমিটেন্স অঙ্গপ্রতিষ্ঠান প্রাইম এক্সচেঞ্জ সিঙ্গাপুর লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

তানজিল চৌধুরী প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের সামাজিক উদ্যোগ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচিত পরিচালক। বর্তমানে তিনি বিসিবি’র বয়ঃভিত্তিক টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান এবং ফ্যাসিলিটিজ ম্যানেজমেন্ট কমিটির ইন্টেরিম চেয়ারম্যান।

তানজিল চৌধুরী অ্যাকাউন্টিং ও ফাইন্যান্সে বিএ (অনার্স) সম্পন্ন করেন। তিনি কিংস কলেজ লন্ডন, ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে (ফাইন্যান্স) এমএসসি ডিগ্রি অর্জন করেন।

তানজিল চৌধুরী ইস্ট কোস্ট গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আজম জে চৌধুরীর বড় পুত্র। তার গ্রামের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়ার কাদিপুর ইউনিয়নের হোসেনপুর গ্রামে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.