Sylhet Today 24 PRINT

যুক্তরাষ্ট্র থেকে আজ ফিরছেন ১১২ বাংলাদেশি

সিলেটটুডে ডেস্ক |  ০৭ জুন, ২০২০

করোনাভাইরাস মহামারীর মধ্যে যুক্তরাষ্ট্রে আটকে থাকা ১১২ জন বাংলাদেশি কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছেন।

নিউ ইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট থেকে জানানো হয়, স্থানীয় সময় শনিবার সকাল ৯টায় উড়োজাহাজটি জন এফ কেনেডি (জেএফকে) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা এবং কনস্যুলেটের কর্মকর্তারা বিমানবন্দরে তাদের বিদায় জানান।

দোহা বিমানবন্দরে প্রায় ৪ ঘণ্টা যাত্রাবিরতির করে বাংলাদেশ সময় রোববার বিকাল পৌনে ৫টায় এই বাংলাদেশিদের ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী, উচ্চতর ডিগ্রি নিতে আসা বিশ্ববিদ্যালয় শিক্ষক, দর্শনার্থী, পেশাজীবী ও ব্যবসায়ী রয়েছেন এই যাত্রীদের মধ্যে।

এর আগে গত ১৫ মে যুক্তরাষ্ট্রে আটকে থাকা ২৪২ বাংলাদেশিকে নিয়ে কাতার এয়ারওয়েজের প্রথম বিশেষ ফ্লাইট ওয়াশিংটন থেকে ঢাকা পৌঁছায়।

বিশেষ ফ্লাইটের ব্যবস্থা পররাষ্ট্র মন্ত্রণালয় করলেও টিকিটের দাম যাত্রীদেরকেই পরিশোধ করতে হচ্ছে। যারা ফিরছেন, তাদের চিকিৎসকের ছাড়পত্র (করোনা-নেগেটিভ) নিয়ে ঢাকায় আসতে হচ্ছে।

ঢাকায় নামার পর শরীরের তাপমাত্রা স্বাভাবিক থাকলে তাদের নিজের বাসায় ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। আর কারো মধ্যে উপসর্গ থাকলে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.