Sylhet Today 24 PRINT

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

সিলেটটুডে ডেস্ক |  ১১ জুন, ২০২০

দেশের উপকূলীয় চার অঞ্চলকে (চট্টগ্রাম, কক্সবাজার, মংলা এবং পায়রা সমুদ্র বন্দর) তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুন) সকালে সামুদ্রিক আবহাওয়ার সতর্কবার্তায় এ পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বিজ্ঞাপন

পূর্বাভাসে বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা এবং ট্রলারগুলো যেন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত গভীর সমুদ্রে বিচরণ না করে। তাদেরকে উপকূলের কাছাকাছি অবস্থান করতে বলা হয়েছে।

অধিদপ্তরের সতর্কবার্তায় আরও বলা হয়েছে, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে এবং তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। ওই লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এবং এর আশেপাশের এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি হচ্ছে। এছাড়াও, বায়ু চাপের আধিক্য বিরাজ করছে।

উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে আরেক পূর্বাভাসে বলা হয়েছে, সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। একই সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিন ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। যা বেড়ে ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। সমগ্র দিনের তাপমাত্রায় ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তারতম্য হতে পারে।

পূর্বাভাসের সূত্র ধরে, রাজধানীর অনেক স্থানেই সকাল ৯ টার পর থেকে হালকা বৃষ্টিপাত শুরু হলেও, দিন বাড়ার সঙ্গে সঙ্গে রোদের মুখও দেখা গেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.