Sylhet Today 24 PRINT

লন্ডন থেকে ফিরেছেন ১৫৭ বাংলাদেশি

সিলেটটুডে ডেস্ক |  ১৪ জুন, ২০২০

লন্ডনে আটকে পড়া ১৫৭ বাংলাদেশি দেশে ফিরেছেন।

শনিবার (১৩ জুন) মধ্যরাতে তাদের বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে।

বাংলাদেশ বিমানের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) তাহেরা খন্দকার বলেন, বাংলাদেশ বিমানের ঢাকা-লন্ডন চাটার্ড ফ্লাইট রাত ১২টা ৪৫ মিনিটে শাহজালালে অবতরণ করে। বিমানের এই ফ্লাইটের সব যাত্রীকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

এর আগে শনিবার (১৩ জুন) ভোরে দুবাই থেকে দেশে ফেরেন ৩৯১ জন বাংলাদেশি। আগের দিন শুক্রবার (১২ জুন) ইতালির রোম শহরে আটকে পড়া ২৮৭ বাংলাদেশি দেশে ফেরেন। তারও আগে ১১ জুন দোহা থেকে আসেন ৪০৯ বাংলাদেশি।

একইরকমভাবে ৬ জুন মালদ্বীপ থেকে ২৬৫ জন, ৩ জুন কুয়ালালামপুর থেকে ১৪০ জন, ৩১ মে দুবাই থেকে ২৬২ জন, ২২ মে ভারতের কলকাতা থেকে ৭৪ জন, ১৬ মে মালদ্বীপ থেকে ৩৫৩ জন, ১২ মে মুম্বাই থেকে ৮৮ জন, ৫ মে বিকেলে দিল্লি থেকে ১৩০ জন, ৩ মে সন্ধ্যায় মুম্বাই থেকে ১৫২ জন, একই দিন বিকেলে কলকাতা থেকে ৫৯ জন এবং ২ মে ভারতের দিল্লিতে আটকা পড়া ১৫১ জন বাংলাদেশি নাগরিক দেশে ফেরেন। তাদের সবাইকেই দেশে ফিরিয়ে আনা হয়েছে বাংলাদেশ বিমানে করে।

এর আগে প্রায় তিন মাস বন্ধ থাকার গত ১ জুন থেকে সীমিত পরিসরে চালু হয় অভ্যন্তরীণ ফ্লাইট। আন্তর্জাতিক ফ্লাইট চালু হওয়ার কথা রয়েছে ১৬ জুন থেকে। ওই দিন প্রথম ফ্লাইটটি চালু হবে লন্ডনের সঙ্গে। তবে কিছু কিছু দেশ বাংলাদেশের সঙ্গে যাতায়াতে নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে। ধীরে ধীরে নিষেধাজ্ঞা তুলে নিলে সেসব দেশেও ফ্লাইট চালু হবে বলে জানিয়েছে রাষ্ট্রায়ত্ত এয়ারলাইন্স বিমান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.