Sylhet Today 24 PRINT

করোনারোগীকে যৌন নিপীড়ন, স্বাস্থ্যকর্মী আটক

সিলেটটুডে ডেস্ক |  ১৬ জুন, ২০২০

খুলনায় করোনা ডেডিকেটেট হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্ত এক নারীকে যৌন নিপীড়নের অভিযোগে অভিযুক্ত  হাসপাতালের কর্মচারী নজরুল ইসলামকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার সকালে তাকে আটক করা হয়েছে।

সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাধেশ্যাম সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভিকটিমের পরিবারের মৌখিক অভিযোগের ভিত্তিতে তাকে হাফিজনগর খোড়াবস্তি এলাকা থেকে আটক করা হয়। এ ব্যাপারে আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

এর আগে করোনারোগীকে যৌন হয়রানির অভিযোগে হাসপাতালে চুক্তিভিত্তিক নিয়োগকৃত (আউট সোর্সিং) এই কর্মচারীকে বরখাস্ত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

গত ৬ জুন দিনে ও রাতে এ ঘটনা ঘটলেও বিষয়টি ১৫ জুন সন্ধ্যায় জানাজানি হয়। এর পর হাসপাতালে উত্তেজনার সৃষ্টি হয়। ভুক্তভোগী নারীর অভিযোগে জানা যায়, গত ৬ জুন করোনা পজিটিভ হয়ে ওই গৃহবধু করোনা হাসপাতালে ভর্তি হন। ভর্তির পর থেকেই আউটসোর্সিং কর্মচারী নজরুল ইসলাম নানাভাবে তাকে উত্যক্ত করতে থাকেন। ঘটনার দিন রাতের বেলায় নানা অজুহাতে তার শরীরের বিভিন্ন স্থানে স্পর্শ করার চেষ্টা করে। এছাড়া গভীর রাতে মহিলা ওয়ার্ডে এসে অন্য নারীদের প্রেসার মাপা বা অক্সিজেন দেওয়ার অজুহাতে স্পর্শকাতর জায়গায় হাত দেয়ার চেষ্টা করতেন।

বিজ্ঞাপন



ভুক্তভোগী গৃহবধু অভিযোগ করেন, গত ১৩ জুন রাতে নজরুল মহিলা ওয়ার্ডে এসে তাকে ঘুম থেকে জাগিয়ে অপারেশন থিয়েটারে আসতে বলেন। না আসলে সমস্যা হবে বলে হুমকি দেন। বিষয়টি তিনি ওয়ার্ডের অন্য রোগীদের জানিয়ে অপারেশন থিয়েটারে গেলে নজরুল তাকে জড়িয়ে ধরার চেষ্টা করে। এ সময় অন্য রোগীরা তাকে ঘেরাও করে বিষয়টি নার্স ও ডাক্তারদের অবহিত করেন।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ বলেন, করোনা পরিস্থিতির মধ্যে এ ধরনের অপরাধ মেনে নেওয়া যায় না।

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে পরিচালক ডা. মুন্সী মো. রেজা সেকেন্দার বলেন, অভিযোগ ওঠার পর নজরুলকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া মহিলা ওয়ার্ডে পুরুষরা কেন দায়িত্বে ছিলো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.