Sylhet Today 24 PRINT

হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালকের দায়িত্ব হারালেন বাবুনগরী

সিলেটটুডে ডেস্ক |  ১৭ জুন, ২০২০

হেফাজতে ইসলামের মহাসচিব জুনায়েদ বাবুনগরীকে দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বুধবার মাদ্রাসা পরিচালনার সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম ‘মজলিশে শুরা কমিটি’ চার ঘণ্টার বৈঠক শেষে এ সিদ্ধান্ত জানায়। বৈঠকে সভাপতিত্ব করেন মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজতের আমির শাহ আহমদ শফী।

আল্লামা বাবুনগরীর জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষক শেখ আহমেদকে। তিনি হেফাজত আমির শাহ আহমদ শফীর ঘনিষ্ঠ হিসেবে পরিচিত।

শুরা কমিটির সদস্য মাওলানা নোমান ফয়েজী বলেন, এত দিন মাদ্রাসার মহাপরিচালক শাহ আহমদ শফী এবং সহকারী পরিচালক জুনায়েদ বাবুনগরী ছিলেন। বুধবার বৈঠকে জুনায়েদ বাবুনগরীকে অব্যাহতি দিয়ে তার স্থলে মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষক শেখ আহমদকে সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হয়। বাবুনগরী নিজেও দায়িত্ব থেকে ইস্তফা দিয়েছেন। আহমদ শফীর অনুপস্থিতিতে শেখ আহমদই ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব পালন করবেন। তিনি ভারপ্রাপ্ত থেকে পুরোপুরি মহাপরিচালকের দায়িত্ব পালন করবেন কি না, তা নির্ধারণ করবে পরবর্তী শুরা কমিটি।

বুধবার মজলিশে শুরার বৈঠকে ১৭ সদস্যের মধ্যে ১১ জন উপস্থিত ছিলেন। বাকি ছয়জন মারা গেছেন।

২০১৩ সালে ১৩ দফা দাবিতে হেফাজতে ইসলাম গঠিত হয়। এর আমির করা হয় আহমদ শফী ও মহাসচিব করা হয় জুনায়েদ বাবুনগরীকে। হেফাজতে ইসলাম গঠনের কয়েক মাস পরেই আমির ও মহাসচিবের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। বেশ কিছুদিন ধরেই হেফাজতের দুটি পক্ষ পাল্টাপাল্টি অবস্থানে আছে। এর একটি পক্ষে আছেন আহমদ শফীর ছেলে আহমদ আনাস ও অপর পক্ষে আছেন জুনায়েদ বাবুনগরীর অনুসারীরা।

মাদ্রাসা এলাকায় অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে। সাঁজোয়া যানও আছে।

২০১৮ সালের মে মাসে ফটিকছড়ির নানুপুর ওবাইদিয়া মাদ্রাসার শাইখুল হাদিস শেখ আহমেদকে হাটহাজারী মাদ্রাসায় শিক্ষক হিসেবে আনা হয়। এর আগে তিনি হাটহাজারী মাদ্রাসায় শিক্ষক হিসেবে ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.