Sylhet Today 24 PRINT

লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়েছে বিমান

সিলেটটুডে ডেস্ক |  ২১ জুন, ২০২০

করোনার কারণে প্রায় তিন মাস বন্ধ থাকার পর ফের বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লন্ডন রুটের ফ্লাইট শুরু করলো। ১৮৭ জন যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা ত্যাগ করেছে।

রোববার (২১ জুন) দুপুরে বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজ ১৮৭ জন যাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে।

বিজ্ঞাপন

জানা যায়, উড়োজাহাজটিতে ২৭১ আসন থাকলেও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের স্বাস্থ্য বিধি মেনে ২৫ শতাংশ আসন খালি রেখে যাত্রী পরিবহন করা হচ্ছে। ১৬ জুন থেকে ফ্লাইট চালুর অনুমতি পেলেও বিমান আজ থেকে ঢাকা-লন্ডন রুটে ফ্লাইট শুরু করলো।

১১ জুন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি ও বেবিচকের নীতিমালা অনুসরণ করে ১৬ জুন থেকে সীমিত পরিসরে যুক্তরাজ্য ও কাতারে আন্তর্জাতিক রুটে বিমান চলাচল শুরু অনুমতি দেয়। প্রাথমিকভাবে ঢাকা-যুক্তরাজ্য-ঢাকা যাত্রী পরিবহন করা যাবে। অন্য দিকে দোহা-ঢাকা-দোহা রুটে শুধু ট্রানজিট যাত্রী পরিবহন করা যাবে।

এদিকে ১ জুন থেকে দেশের অভ্যন্তরে ফ্লাইট চালু হয়। তবে যাত্রী সংকটে ক্রমাগত ফ্লাইট বাতিল করতে হয়েছে বিমানকে। সংকটে কাটিয়ে উঠতে বিমান অভ্যন্তরীণ রুটে চার্টার্ড ফ্লাইট সুবিধার ঘোষণা দেয়। যাওয়া এবং আসা মিলিয়ে মাত্র ৩-৫ লাখ টাকায় ভাড়া নেওয়া যাবে পুরো উড়োজাহাজ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.