Sylhet Today 24 PRINT

পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে চার্জশিট

সিলেটটুডে ডেস্ক |  ২৯ জুন, ২০২০

রাজধানীর শেরেবাংলা নগর থানায় অস্ত্র আইনে করা মামলায় নরসিংদী যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান সুমনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দিয়েছে র‌্যাব।

মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের উপ-পরিদর্শক আরিফুজ্জামান ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এই দম্পতির বিরুদ্ধে সোমবার অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে ১২ জনকে সাক্ষী রাখা হয়েছে।

করোনার কারণে আদালতের কার্যক্রম বন্ধ থাকায় চার্জশিট বিচারকের সামনে উপস্থাপন করা যায়নি। আদালত খোলার পর তা উপস্থাপন করা হবে। তদন্ত কর্মকর্তা জানিয়েছেন, আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগগুলো প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে এবং তাদের বিচারের আওতায় আনা উচিত।

গত ২২ ফেব্রুয়ারি দেশ ছেড়ে পালানোর সময় ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুজন সঙ্গীসহ নরসিংদী জেলা মহিলা যুব লীগের সাধারণ সম্পাদক (বর্তমানে বহিস্কৃত) শামীমা নুর পাপিয়া এবং তার স্বামীকে আটক করে র‌্যাব-১। এ সময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ১১ হাজার ৪৮১ ডলার, শ্রীলঙ্কা ও ভারতের কিছু মুদ্রা এবং দুটি ডেবিট কার্ড জব্দ করে। পরে পাপিয়ার ফার্মগেটের ফ্ল্যাটে অভিযান চালিয়ে সেখান থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, ২০টি গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা এবং বিভিন্ন ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড উদ্ধার করে।

এ ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়। দুটি অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে শেরেবাংলা নগর থানায় এবং অপরটি বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.