Sylhet Today 24 PRINT

করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু

সিলেটটুডে ডেস্ক |  ০৬ জুলাই, ২০২০

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. এ কে এম নুরুল আনোয়ার।

রোববার (৫ জুলাই) রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন ( বিএমএ) মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী।

তার মৃত্যুতে শোক জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী এক শোকবার্তায় অধ্যাপক এ কে এম নুরুল আনোয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী বলেন, অধ্যাপক ডা. নুরুল আনোয়ার চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, সাবেক আইপিজিএমআর (ইনস্টিটিউট অব পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল রিসার্চ, বর্তমানে বিএসএমএমইউ) ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ছিলেন। পরে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে যোগদান করেন এবং সেখান থেকেই অবসরে যান তিনি। অবসরের পরে ইব্রাহিম মেডিক্যাল কলেজের ফার্মাকোলজি বিভাগের প্রধান, ইব্রাহিম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ এবং বারডেমের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

এদিকে চিকিৎসকদের সংগঠন বিএমএ জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৫ জন চিকিৎসক মারা গেছেন, আর করোনার উপসর্গে মারা গেছেন সাত জন। আর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক হাজার ৭২৫ জন চিকিৎসক, এক হাজার ৩৫১ জন নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী এক হাজার ৯২৫ জন।

উল্লেখ্য, অধ্যাপক ডা. নুরুল আনোয়ার ঢাকা মেডিক্যাল কলেজের শিক্ষার্থী ছিলেন। তার বয়স হয়েছিল ৭৮ বছর।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.