Sylhet Today 24 PRINT

এবার বন্ধ হল রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাও

সিলেটটুডে ডেস্ক |  ০৮ জুলাই, ২০২০

ফাইল ছবি

নমুনা পরীক্ষা ছাড়াই করোনার ফলাফল দেওয়াসহ নানা অভিযোগে এবার বেসরকারি রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাও বন্ধ করে দেওয়া হয়েছে। বুধবার (৮ জুলাই) বিকেলে হাসপাতালটির মিরপুর শাখা বন্ধ করে দিয়ে ‘সিলগালা’ করে দেয় র‌্যাব।

অভিযানের নেতৃত্ব দেওয়া র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, হাসপাতালটি সিলগালা করা হচ্ছে। পুরো প্রক্রিয়া শেষ হতে আরও কিছুটা সময় লাগবে।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় উত্তরায় রিজেন্ট হাসপাতালের শাখা ‘সিলগালা’ করে দেয় র‌্যাব। পরে রিজেন্টের প্রধান কার্যালয়ও বন্ধ করা হয়।

র‌্যাব জানিয়েছে, রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে তিন ধরনের অভিযোগ ও অপরাধের প্রমাণ তারা পেয়েছেন। প্রথমত, তারা করোনার নমুনা পরীক্ষা না করে ভুয়া রিপোর্ট তৈরি করত। এ ধরনের ১৪টি অভিযোগ র‌্যাবের কাছে রয়েছে।

বিজ্ঞাপন

দ্বিতীয়ত, হাসপাতালটির সঙ্গে সরকারের চুক্তি ছিল ভর্তি রোগীদের বিনামূল্যে চিকিৎসা দেওয়ার। সরকার এই ব্যয় বহন করবে। কিন্তু তারা রোগী প্রতি লক্ষাধিক টাকা বিল আদায় করেছে। পাশাপাশি রোগীদের বিনামূল্যে চিকিৎসা দিয়েছে এই মর্মে সরকারের কাছে এক কোটি ৯৬ লাখ টাকার বেশি বিল জমা দেয়। তারা কাগজপত্র ঘেঁটে দেখেছেন, রিজেন্ট হাসপাতাল এ পর্যন্ত ২০০ কোভিড-১৯ রোগীর চিকিৎসা দিয়েছে।

রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষের তৃতীয় অপরাধ হলো সরকারের সঙ্গে চুক্তি ছিল ভর্তি রোগীদের তারা কভিড পরীক্ষা করবে বিনামূল্যে। নমুনা পরীক্ষা করার বিনিময়ে সাধারণ মানুষের কাছ থেকে টাকা নিয়েছে।

সারোয়ার আলম জানান, রিজেন্ট হাসপাতালের লাইসেন্স ২০১৪ সালে শেষ হয়ে যায়। এরপর আর লাইসেন্স নবায়ন করা হয়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.