Sylhet Today 24 PRINT

সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই

সিলেটটুডে ডেস্ক |  ০৯ জুলাই, ২০২০

বিশিষ্ট সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই। বুধবার রাত ৮টা ৩৫ মিনিটে রাজধানীর পান্থপথের বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি স্ত্রী, কন্যাসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের মেয়ে ফারাহ আনিকা অনন্যা বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৯ সালের এপ্রিলে রাশীদ উন নবী বাবুর অগ্নাশয়ে ক্যান্সার ধরা পড়ে। প্রথমে ঢাকার আনোয়ার খান মর্ডান হাসপাতালে তার চিকিৎসা চলে। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য মে মাসে তাকে ভারতের তামিলনাড়ূর ভোলোরে ক্রিশ্চিয়ান মিশনারী হাসপাতালে (সিএমসি) নেওয়া হয়। সেখানে একমাস চিকিৎসা নেন বাবু। সিএমসির চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষার পর জানান, সেখানে তার অস্ত্রোপচার সম্ভব নয়। পরের মাসে তিনি মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা নেন। পরবর্তীতে তাকে দেশে ফিরিয়ে আনা হয়। গত রোববার অবস্থার অবনতি হলে তাকে বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়।

রাশীদ উন নবী সংবাদকর্মীদের কাছে বাবু নামেই বেশি পরিচিত। তিনি জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য ছিলেন।

রাশীদ উন নবী বাবু ১৯৫৬ সালের ১২ মার্চ বগুড়ায় জন্মগ্রহণ করেন। ছাত্র জীবনে তিনি জাসদের রাজনীতিতে সক্রিয় ছিলেন। পরবর্তী সময়ে তিনি রাজনীতি ছেড়ে পেশাদার সাংবাদিকতায় সম্পৃক্ত হন।  

৪৫ বছরের সাংবাদিকতা জীবনে রাশীদ উন নবী বাবু দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশ বাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, সমকাল, আমার দেশ, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্ণিমায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন তিনি। সর্বশেষ প্রকাশিতব্য দৈনিক আমার দিন পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করেন রাশীদ উন নবী বাবু।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.