Sylhet Today 24 PRINT

ইউনাইটেডে আগুন: ৪ পরিবারকে ৩০ লাখ টাকা দেওয়ার নির্দেশ

সিলেটটুডে ডেস্ক |  ১৫ জুলাই, ২০২০

রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে ৫ জনের মৃত্যুর ঘটনায় নিহতদের চার পরিবারকে ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাই কোর্ট। আগামী ১৫ দিনের মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষকে এই টাকা পরিশোধ করতে বলা হয়েছে।

বুধবার (১৫ জুলাই) বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

তবে অগ্নিকাণ্ডে নিহত পাঁচ পরিবারের মধ্যে একটি পরিবার এরই মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে সমঝোতায় আসায় সে বিষয়ে কোনো আদেশ দেননি হাই কোর্ট।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ, অনীক আর হক, নিয়াজ মোহাম্মদ মাহবুব ও সাহিদা সুলতানা শিলা। আর হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও তানজিব উল আলম।

পরে আইনজীবী নিয়াজ মোহাম্মদ মাহবুব বলেন, এর আগে আদালত আলোচনার মাধ্যমে ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। এর পরিপ্রেক্ষিতে গত ৩০ জুন হাসপাতাল কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্তদের পরিবারগুলোকে ক্ষতিপূরণের বিষয়ে আলোচনা করতে চিঠি দেয়। গত ২ জুলাই তাদের আলোচনা হয়। আলোচনার মাধ্যমে প্রত্যেকের পরিবারকে ২০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে আগ্রহ প্রকাশ করে হাসপাতাল কর্তৃপক্ষ। পরে অগ্নিকাণ্ডে নিহত মনিরুজ্জামানের পরিবার ২০ লাখ টাকায় ক্ষতিপূরণের বিষয়টি আপসরফা করে।

তিনি বলেন, আরেক ভিকটিম খোদেজা বেগমের ছেলে আলমগীর হাই কোর্টের কাছে ক্ষতিপূরণ চাওয়া রিটে অন্তর্ভুক্ত হয়। পরে আদালত এসব রিটের শুনানি নিয়ে নিহত মনিরুজ্জামানের পরিবার বাদে অবশিষ্ট চার পরিবারকে ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দেন।

গত ২৭ মে রাতে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এসি বিস্ফোরণের আগুনের সূত্রপাট ঘটে। এ সময় ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ঘটনাস্থল থেকে পাঁচটি মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় গত ৩০ মে পাঁচজনের মৃত্যুর ঘটনায় প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে রিটটি দায়ের করেন আইনজীবী নিয়াজ মাহমুদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.