Sylhet Today 24 PRINT

ময়ূর-২ লঞ্চের দুই চালক গ্রেপ্তার

সিলেটটুডে ডেস্ক |  ১৫ জুলাই, ২০২০

সদরঘাটে লঞ্চ দুর্ঘটনার মামলার এজাহারভুক্ত আসামি এমভি ময়ূর-২ লঞ্চের দুই ইঞ্জিনচালককে গ্রেপ্তার করেছে নৌপুলিশ।

বুধবার (১৫ জুলাই) সকালে রাজধানীর সূত্রাপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- শিপন হাওলাদার ও শাকিল।

বিজ্ঞাপন

নৌপুলিশের ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) খন্দকার ফরিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তার দুইজনই মামলার এজাহারভুক্ত আসামি। গোপন সংবাদের ভিত্তিতে নৌপুলিশের গোয়েন্দা ইউনিট তাদের গ্রেপ্তার করে।

এর আগে গত ২৯ জুন সকালে এ লঞ্চডুবির ঘটনা ঘটে। এদিন ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ নামের একটি লঞ্চের ধাক্কায় ঢাকা-মুন্সিগঞ্জ রুটের মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। এ ঘটনায় ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দুইতলা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগমুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়।

মনিং বার্ডকে ধাক্কা দিয়ে ডুবিয়ে দেয়ার সময় ময়ূর-২ লঞ্চের মূল মাস্টার নয়, একজন শিক্ষানবিশ চালাচ্ছিলেন বলে অভিযোগ উঠেছে। এছাড়া লঞ্চের কোনো ত্রুটি নয়, মাস্টারের ভুলে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

লঞ্চডুবির ঘটনায় অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে সাতজনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় গত রোববার (১২ জুলাই) রাতে দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাশার মোল্লাকে গ্রেপ্তার করে র‍্যাব।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.