Sylhet Today 24 PRINT

ভুয়া করোনা রিপোর্ট নিয়ে ইতালি যাননি কেউ: পররাষ্ট্র মন্ত্রণালয়

সিলেটটুডে ডেস্ক |  ১৬ জুলাই, ২০২০

কোনও বাংলাদেশি করোনা নেগেটিভের ভুয়া রিপোর্টের সার্টিফিকেট নিয়ে ইতালি যাননি বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৬ জুলাই) ইতালিতে কিছু প্রবাসী বাংলাদেশির মধ্যে করোনাভাইরাস শনাক্তকরণ বিষয়ে কয়েকটি সংবাদপত্র ও টেলিভিশনে প্রচারিত সংবাদের দৃষ্টি আকর্ষণের পরিপ্রেক্ষিতে এক বিজ্ঞপ্তিতে এ কথা জানায় মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি যে এক হাজার ৬শ বাংলাদেশি ইতালি গিয়েছেন তারা কোভিড- ১৯ এর নেগেটিভ জাল সার্টিফিকেট নিয়ে যাননি। তাদের মধ্যে কিছু যাত্রী নিজ উদ্যোগে কোভিড-১০ নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যান, পরে তাদের প্রয়োজনের কথা ভেবে। তবে ইতালি ভ্রমণের জন্য এ ধরনের সার্টিফিকেট থাকার কোনো নির্দেশনা দেশটি দেয়নি।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, দুর্ভাগ্যবশত সাম্প্রতিক সময়ে ইতালি যাওয়া কিছু বাংলাদেশি বাধ্যতামূলক আইসোলেশনে থাকার নিয়ম অনুসরণ করেননি এবং সম্ভবত তাদের মাধ্যমেই ভাইরাসটি আরও অনেকের মধ্যে ছড়িয়ে পড়ে থাকতে পারে।

গত এক সপ্তাহে ইতালির লাজিও অঞ্চলে বসবাসরত প্রায় ৫ হাজার বাংলাদেশির মধ্যে ৬৫৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রোববার বাংলাদেশ দূতাবাসের সাথে সমন্বয় করে ইতালি সরকার লাজিও অঞ্চলে বসবাসরত সব বাংলাদেশির (প্রায় ৩০ হাজার) করোনাভাইরাস পরীক্ষা করার সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার ফ্লাইটে নিষেধাজ্ঞার বিষয়ে বলা হয়, শুধু বাংলাদেশ ছাড়াও পৃথিবীর ১২টি দেশের বিমান সে দেশে প্রবেশ বন্ধ করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.