Sylhet Today 24 PRINT

রন-দিপুর ‘বিধিবহির্ভূত’ আত্মসমর্পণ, ১০ হাজার পিপিই জরিমানা

সিলেটটুডে ডেস্ক |  ২০ জুলাই, ২০২০

এক্সিম ব্যাংকের এমডিকে হত্যাচেষ্টার অভিযোগে দায়ের মামলায় ভার্চুয়াল আত্মসমর্পণ গ্রহণ করেননি হাই কোর্ট। এই মামলায় আদালতের সামনে উপস্থিত না হয়ে সিকদার গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদার ভার্চুয়ালি আত্মসমর্পণ করলে হাই কোর্ট সেটা গ্রহণ না করে একে বিধিবহির্ভুত বলে মন্তব্য করেছেন। থাইল্যান্ডে অবস্থান করে এ ধরনের আত্মসমর্পণ ও জামিন আবেদন ‘বিধিবহির্ভূত’ উল্লেখ করে তাদের জরিমানার আদেশ দিয়েছেন হাই কোর্ট। জরিমানা হিসেবে আগামী দুই সপ্তাহের মধ্যে তাদের প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ হাজার পিপিই প্রদানের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২০ জুলাই) বিচারপতি মো. আশরাফুল কামালের নেতৃত্বাধীন ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে আসামিদের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট আজমালুল হোসেন কিউসি, আব্দুল বাসেত মজুমদার ও এএম আমিন উদ্দিন। এসময় বিদেশ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই ভাই ভার্চুয়াল কোর্টে আত্মসমর্পণ করেন।

এর আগে বেসরকারি এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে নির্যাতন ও গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে সিকদার গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় গত ১৯ মে মামলা করে ব্যাংক কর্তৃপক্ষ।

মামলার বিবরণীতে বলা হয়েছে, গত ৭ মে রন ও দিপু এক্সিম ব্যাংকের এমডি মুহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মুহাম্মদ ফিরোজ হোসেনকে একটি অ্যাপার্টমেন্টে বন্দি করে রাখেন। তাদের গুলি করে হত্যার চেষ্টাও করা হয়।

এদিকে ঘটনার পর থেকেই রন হক ও দিপু হক পলাতক রয়েছেন। পরে নিজেদের চার্টার্ড বিমানে করে তারা থাইল্যান্ডে পাড়ি জমান। সেখান থেকেই তারা আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.