Sylhet Today 24 PRINT

মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় ছাড়া কোনো হাসপাতালে অভিযান নয়

স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে স্বাস্থ্য মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক |  ০৬ আগস্ট, ২০২০

কোনো সরকারি বা বেসরকারি হাসপাতালে অভিযান পরিচালনার ক্ষেত্রে এখন থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় অনুরোধ জানিয়ে এক চিঠি দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ।

মঙ্গলবার স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব উম্মে হাবিবা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, “করোনা মহামারির প্রাদুর্ভাবের সময় দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন শাখার সদস্যরা নানা বিষয়ে অভিযান চালাচ্ছেন। একটি হাসপাতালে একাধিক আইনশৃঙ্খলা বাহিনী অভিযান পরিচালনা করায় হাসপাতালগুলোর স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ কারণে স্বাস্থ্য প্রতিষ্ঠানসমূহে এক ধরনের চাপা অসন্তোষ বিরাজ করছে।”

চিঠিতে বলা হয়, স্বাস্থ্য সেবা বিভাগ থেকে সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোর কার্যক্রম পর্যবেক্ষণ করতে ইতোমধ্যে একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে। এতে জননিরাপত্তা বিভাগের যুগ্মসচিব পদমর্যাদার একজন কর্মকর্তাও সদস্য হিসেবে আছেন। ভবিষ্যতে স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো অভিযান পরিচালনার প্রয়োজন দেখা দিলে স্বাস্থ্য সেবা বিভাগের সঙ্গে পরামর্শক্রমে তা করা যাবে।

“এমতাবস্থায় যে কোনো সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানে কোনো ধরনের অভিযান পরিচালনা থেকে বিরত থাকা এবং জরুরি অভিযান পরিচালনার প্রয়োজন দেখা দিলে স্বাস্থ্যসেবা বিভাগ এবং প্রযোজ্য ক্ষেত্রে চিকিৎসা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সঙ্গে সমন্বয় করে পরিচালনা করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।”

বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে স্বাস্থ্যমন্ত্রীর আলোচনা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে চিঠিতে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.