Sylhet Today 24 PRINT

বঙ্গবন্ধুর খুনিকে ফেরাতে ট্রাম্পকে চিঠি দেওয়া হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ০৭ আগস্ট, ২০২০

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধুর খুনিদের মধ্যে একজন যুক্তরাষ্ট্রে রয়েছে। তাকে ফিরিয়ে আনার জন্য ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে চিঠি দিয়েছেন। অন্যদের দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে। তাদের দ্রুত দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করা হবে।

শুক্রবার (৭ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রত্যাশা ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘাতকদের এই মুজিববর্ষে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করবো। ঘাতকদের মধ্যে এখনও পাঁচজন জীবিত রয়েছে। মুজিববর্ষে একজনকে দেশে আনার পর ফাঁসির রায় কার্যকর করা হয়েছে।

তিনি বলেন, করোনাকালে যেসব প্রবাসী দেশে ফিরেছেন তাদেরকে কাজে লাগাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এরই মধ্যে দুই হাজার কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। প্রবাসীরা আমাদের দেশের সম্পদ, আমাদের ভাই-বোন। তাদের পাশে আমরা থাকবো।

লেবাননের বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে নিহত চার বাংলাদেশির মরদেহ ফিরিয়ে আনা হবে কি-না এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের তো না আনার কোনো কারণ নেই। তবে সেখান থেকে আমাদের দেশে সরাসরি কোনো ফ্লাইট নেই। তাছাড়া এই মুহূর্তে মরদেহ আনতে খরচও অনেক বেশি, প্রায় ১২ হাজার ডলার। তারপরও বিষয়টি নিয়ে আমাদের চিন্তা-ভাবনা চলছে। এ ঘটনায় নৌবাহিনীর ২১ সদস্যসহ ৯৯ বাংলাদেশি আহত হয়েছেন। সেখানকার কমপক্ষে তিন লাখ মানুষ গৃহহীন হয়ে পড়েছে। বর্তমানে সেখানে খাদ্য সঙ্কট দেখা দিয়েছে। আমরা মেডিকেল টিম পাঠাতে চেয়েছিলাম। কিন্তু ফ্রান্সসহ বিভিন্ন দেশ এরই মধ্যে সেখানে মেডিকেল টিম পাঠিয়েছে। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে সেখানে আমরা চাল, বিস্কুট ও নুডুলসসহ পর্যাপ্ত শুকনো খাবার পাঠানোর ব্যবস্থা করেছি।

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার স্ত্রী সেলিনা মোমেন, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার মুহাম্মদ সাঈদুর রহমান খান, ইউএনও নাকিব হাসান তরফদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সাবেক সভাপতি মো. ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মীর্জা প্রমুখ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.