Sylhet Today 24 PRINT

করোনাকালে রঙ হারাচ্ছে দুর্গোৎসবও

নিজস্ব প্রতিবেদক |  ০৯ আগস্ট, ২০২০

ফাইল ছবি, ত্রিনয়নী সার্বজনীন পূজা কমিটি

করোনাভাইরাসের কারণে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গোৎসবও অনাড়ম্বরভাবে আয়োজনের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি মিলন কান্তি দত্ত গণমাধ্যমকে এমন তথ্যই জানিয়েছেন।

সিদ্ধান্ত নেয়া হয়েছে, পূজার অনুষ্ঠানমালা এবার শুধু ধর্মীয় রীতিনীতি অনুসরণ করে পূজা-অর্চনার মাধ্যমে মন্দির প্রাঙ্গণেই সীমাবদ্ধ থাকবে এবারের দুর্গোৎসব।

মিলন কান্তি দত্ত বলেন, এবার দুর্গাপূজায় আলোকসজ্জা, মেলা, আরতি প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে না। খোলা জায়গায় অস্থায়ী প্যান্ডেলে স্বাস্থ্যবিধি মেনে পূজা করার বিষয়েও সংশ্লিষ্ট আয়োজকদের অনুমতি নিতে হবে।

বিজ্ঞাপন

মিলন কান্তি দত্ত আরও জানান, আগামী ১১ আগস্ট হিন্দু সম্প্রদায়ের অন্যতম উৎসব জন্মাষ্টমীও সীমিত পরিসরে উদযাপিত হবে। জন্মাষ্টমীতে কোন প্রকার সমাবেশ, শোভাযাত্রা ও মিছিল করা হবে না। তবে স্বাস্থ্যবিধি মেনে মন্দির প্রাঙ্গণে পূজা অনুষ্ঠান ও সব আচারবিধি পালন করা যাবে।

প্রসঙ্গত, ছোঁয়াচে রোগ মহামারী করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব রক্ষা, ভিড় এড়ানো এবং স্বাস্থ্যবিধি মেনে চলার উপর সবচেয়ে গুরুত্ব দেওয়া হচ্ছে। যে কারণে এই বছর বাংলা নববর্ষ, ঈদুল ফিতর ও ঈদুল আযহায়ও ছিল না উৎসবের আমেজ। যা দেশে পালিত হয়েছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.