Sylhet Today 24 PRINT

দেশে ফিরলেন লেবাননে আটকে পড়া ৭১ বাংলাদেশি

সিলেটটুডে ডেস্ক |  ১২ আগস্ট, ২০২০

লেবাননে আটকে পড়া ৭১ জন বাংলাদেশি বৈরুত থেকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি বিমানে বুধবার দেশে ফিরেছেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক নূর ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বলে বাসসের খবরে জানানো হয়েছে।

জানা যায়, লেবাননের রাজধানী বৈরুতে সম্প্রতি ভয়াবহ বিস্ফোরণের পর ক্ষতিগ্রস্তদের জন্য বাংলাদেশ সরকার বিমান বাহিনীর সি-১৩০ জে নামে একটি বিমানে সেখানে (বৈরুত) ত্রাণ-সহায়তা পাঠায়। ফেরার সময় এ বিমানটি বৈরুতে আটকে পড়া এসব বাংলাদেশিকে নিয়ে বুধবার সকাল সোয়া ৭টার দিকে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

আইএসপিআরের এই সহকারী পরিচালক গণমাধ্যমকে জানান, বিমানটি ভোর ৫টায় পৌঁছনোর কথা থাকলেও সেটি সকাল সোয়া ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। মানটিতে ৭৩ বাংলাদেশি ফেরার কথা থাকলেও দেশে ফিরেছেন ৭১ জন।

বিজ্ঞাপন

বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের পর ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য বাংলাদেশ সরকারের ত্রাণ নিয়ে বিমান বাহিনীর সি-১৩০ জে বিমানটি গত ১০ আগস্ট লেবাননের উদ্দেশে ঢাকা ত্যাগ করে।

লেবাননের ওই বিস্ফোরণে চার বাংলাদেশি নিহত হন এবং বাংলাদেশ নৌবাহিনীর ২১ সদস্যসহ প্রায় ১০০ জন বাংলাদেশি আহত হয়। নিহত চার বাংলাদেশি হলেন- ব্রাহ্মণবাড়িয়ার মেহেদী হাসান রনি (২৫) ও মো. রাসেল (২২), মাদারীপুরের মিজানুর রহমান এবং কুমিল্লার রেজাউল।

এছাড়াও ওই বিস্ফোরণে বৈরুতে অবস্থানরত বাংলাদেশ নৌ-বাহিনীর জাহাজ ‘বিজয়’ ক্ষতিগ্রস্ত হয় বলেও আইএসপিআর জানায়। বিস্ফোরণে আহত লেবাননীদের চিকিৎসা সামগ্রী ও জরুরি খাদ্য সহায়তা এবং খুচরা যন্ত্রাংশ দিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছে বাংলাদেশ সরকার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.