Sylhet Today 24 PRINT

কমেছে স্বর্ণের দাম

সিলেটটুডে ডেস্ক |  ১২ আগস্ট, ২০২০

করোনার এই বিপর্যস্ত সময়েও কয়েক দফায় রেকর্ড পরিমাণ বাড়ার পর স্বর্ণের দাম এবার কমেছে। স্বর্ণের দাম ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমেছে। বৃহস্পতিবার থেকে স্বর্ণের এ নতুন দাম কার্যকর হবে।

আন্তর্জাতিক বাজারে অস্বাভাবিক দরপতন হওয়ায় দেশের বাজারে এ দাম কমানো হয়েছে বলে বুধবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে। বিজ্ঞপ্তিতে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ৭১৬ টাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়- বৈশ্বিক স্থবিরতা, ডলার ও তেলের দরপতন, আন্তর্জাতিক স্বর্ণের বাজারে নজিরবিহীন উত্থান-পতন সত্ত্বেও দেশীয় স্বর্ণ বাজারের মন্দাভাব ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে প্রতিকূল পরিস্থিতিতেও বাজুস সিদ্ধান্ত মোতাবেক ১৩ আগস্ট থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণ ও রৌপ্যের নতুন মূল্য নির্ধারণ করেছে।

স্বর্ণের নতুন দাম অনুযায়ী, বৃহস্পতিবার থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম পড়বে ৭৩ হাজার ৭১৬ টাকা। যা বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হয়েছে ৭৭ হাজার ২০০ টাকা।

২১ ক্যারেটের স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৭০ হাজার ৫৬৭ টাকা। যা বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণে দাম রয়েছে ৭৪ হাজার ৬৬ টাকা।

আর ১৮ ক্যারেটের স্বর্ণ কিনতে হবে ৬১ হাজার ৮১৯ টাকায়। যা বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হয়েছে ৬৫ হাজার ৩১৮ টাকায়।

এছাড়া সনাতন পদ্ধতিতে প্রতি ভরি স্বর্ণ ৫১ হাজার ৪৯৭ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম পূর্বের নির্ধারিত ৯৩৩ টাকাই বহাল রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.