Sylhet Today 24 PRINT

স্বাস্থ্যের অতিরিক্ত মহাপরিচালক হলেন সেব্রিনা ফ্লোরা

নিজস্ব প্রতিবেদক |  ১৩ আগস্ট, ২০২০

জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (১৩) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পার-২ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে তাকে এই পদে নিয়োগ দেওয়া হয়। উপসচিব শারমিন আক্তার জাহানের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, ডা. ফ্লোরার এই নিয়োগ আগামী ২০ আগস্ট থেকে কার্যকর হবে।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা ২০১৬ সালে আইইডিসিআর’র পরিচালক হিসেবে নিয়োগ পান। দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মহামারি সৃষ্টিকারী ভাইরাস ও রোগ বিস্তার প্রতিরোধে বিভিন্ন নিরাপত্তা ব্যবস্থা নিয়ে গবেষণা করেন তিনি।

সেব্রিনা ফ্লোরা ১৯৮৩ সালে ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) ভর্তি হন। সেখান থেকে এমবিবিএস ডিগ্রি অর্জনের পর বেশকিছু প্রতিষ্ঠানে কাজ করেন। পরে জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান (নিপসম) থেকে রোগতত্ত্বে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

এরপর বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলে সহকারী পরিচালক হিসেবে যোগ দিয়ে তিন বছর গবেষণা করেন ডা. ফ্লোরা। এরপর তিনি নিপসমে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দিয়েছিলেন। পরে কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব দ্য ন্যাশনাল পাবলিক হেল্‌থ ইনস্টিটিউটের সহসভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.