Sylhet Today 24 PRINT

আবার বাড়ল স্বর্ণের দাম

সিলেটটুডে ডেস্ক |  ১০ সেপ্টেম্বর, ২০২০

বাড়তে বাড়তে এক পর্যায়ে দু'দফা কমার পর দেশের বাজারে আবারও বাড়ল স্বর্ণের দাম। প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম বেড়েছে ১ হাজার ৭৫০ টাকা। বৃহস্পতিবার থেকে বর্ধিত এ দাম কার্যকর হবে বলে বুধবার বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) পক্ষ থেকে জানানো হয়েছে।

বাজুসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন দর অনুযায়ী বৃহস্পতিবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম পড়বে ৭৪ হাজার ৮ টাকা, যা আগে ছিল ৭২ হাজার ২৫৮ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দামি নির্ধারণ হয়েছে ৭০ হাজার ৮৫৮ টাকা. যা আগে ছিল ৬৯ হাজার ১০৯ টাকা। আর ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৬২ হাজার ১১১ টাকা, যা আগে ছিল ৬০ হাজার ৩৬১ টাকা। এছাড়া সনাতনী স্বর্ণের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫১ হাজার ৭৮৮ টাকা, যা আগে ছিল ৫০ হাজার ৩৯টাকা। আর ২১ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম পূর্বের নির্ধারিত ৯৩৩ টাকাই বহাল রয়েছে।

বিজ্ঞাপন



বাজুস জানিয়েছে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্য যুদ্ধের কারণে মার্কিন ডলারের প্রার্ধান্য খর্ব হয়েছে। এছাড়া জ্বালানি তেলের দর পতনসহ নানা অর্থনৈতিক সমীকরণের মধ্যে গত ১৩ আগস্ট ও ২১ আগস্ট দুই দফায় স্বর্ণের দাম কামানো হয়। কিন্তু বর্তমানে স্থানীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বৃদ্ধি পেয়েছে। সার্বিক পরিস্থিতিতে সংগঠনের কার্যনির্বাহী কমিটির সর্বসম্মত সিদ্ধান্তে এ দাম বাড়ানো হয়েছে।

এর আগে গত ৫ অগাস্ট সব ধরনের স্বর্ণের দাম চার হাজার ৪৩২ টাকা করে বাড়নোর ঘোষণা দেয় বাজুস। ৬ অগাস্ট থেকে ওই দর কার্যকর হয়। এর ফলে প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের গহনার দাম উঠে যায় ৭৭ হাজার ২১৬ টাকায়; ওটাই ছিল বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ স্বর্ণের দর।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.