Sylhet Today 24 PRINT

শুরু হলো স্টেশনের কাউন্টারে ট্রেনের টিকিট বিক্রি

সিলেটটুডে ডেস্ক |  ১২ সেপ্টেম্বর, ২০২০

সারাদেশে স্টেশনগুলোতে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। ৫ মাস ১৮ দিন পর আজ শনিবার (১২ সেপ্টেম্বর) থেকে মোট টিকিটের অর্ধেক স্টেশনে বিক্রি করা হচ্ছে। বাকি অর্ধেক বিক্রি হবে অনলাইনে। রেলওয়ের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শওকত জামিল বলেন, আগামী ২১ সেপ্টেম্বরের টিকিট আজ বিক্রি করা হয়েছে।

করোনা সংক্রমণ রোধে রেল সেবা বন্ধ রাখার পরে গত ৩১ মে সীমিত আকারে ট্রেন পরিচালনা শুরু করে কর্তৃপক্ষ। সে সময় আন্তঃনগর ট্রেনের টিকিট অনলাইন ও মোবাইল অ্যাপে বিক্রি সিদ্ধান্ত হয়।

এদিকে করোনার পর প্রথম টিকিট কাউন্টারে যেয়ে অনেক যাত্রী টিকিট না পেয়ে ফিরে আসেন।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে কমলাপুর স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারোয়ার বলেন, অনলাইনে সাধারণত ১০ দিন আগের টিকিট বিক্রি করা হয়। যে কারণে ২০ তারিখ পর্যন্ত সব টিকিট আগেই বিক্রি হয়ে গেছে। আগামী ২১ সেপ্টেম্বরের টিকিট আজ বিক্রি করা হয়েছে। লোকাল, মেইল ও কমিউটার ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে না বলে স্টেশনে বিক্রি করা হচ্ছে।

গত ৫ সেপ্টেম্বর লোকাল, মেইল ও কমিউটার ট্রেনের টিকিট স্টেশনের বিক্রির সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ। আজ স্টেশনে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হলো। করোনা পরিস্থিতিতে কোচের ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন পরিচালিত হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.