Sylhet Today 24 PRINT

নির্বাচন সুষ্ঠু হয়েছে: সিইসি

সিলেটটুডে ডেস্ক |  ১৭ অক্টোবর, ২০২০

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে কোথাও কোনো অসুবিধা হয়নি জানিয়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি বলেছেন, এই উপনির্বাচনের ভোটগ্রহণে কোথাও কোনো অসুবিধা হয়নি। তারা কোনো অভিযোগ পাননি।

শনিবার (১৭ অক্টোবর) এ দুটি আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শেষ হওয়ার আগমুহূর্তে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিইসি এ কথা বলেন।

ভোটার উপস্থিতি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, জাতীয় নির্বাচনে সারা দেশে ভোট হয়। উপনির্বাচনে ভোটারদের আগ্রহ কম থাকে। এই উপনির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তনের সুযোগ নেই। এ জন্য হয়তো ভোটারদের মধ্য তেমন আগ্রহ নেই। পাশাপাশি করোনার বিষয়ও আছে। অনেকে আতঙ্কের কারণে যান না। এর মধ্যেও নির্বাচনের ‘ট্রেন্ড’ ভালো। সিইসি বলেন, একটি ভোট কেন্দ্রের বাইরে ধাওয়া পাল্টা ধাওয়ার খবর তাঁরা পেয়েছিলেন। তবে সঙ্গে সঙ্গে তা নিয়ন্ত্রণে আসে।

সিইসি বলেন, ভোটারদের সুরক্ষায় স্বাস্থ্যবিধি নিশ্চিতে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, ইসি প্রচলিত ব্যালটের পরিবর্তে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে। এখন ভোটারদের মধ্যেও ইভিএম নিয়ে অনাগ্রহ আর নেই।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.