Sylhet Today 24 PRINT

ভ্যাকসিন স্বীকৃতি পেলেই দেশে আনা হবে: স্বাস্থ্যমন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ২২ অক্টোবর, ২০২০

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এখন পর্যন্ত বিশ্ব স্বাস্থ্য সংস্থা কোনও দেশকে ভ্যাকসিনের স্বীকৃতি দেয়নি। যখনই কোনও দেশ স্বীকৃতি পাবে আমরা সবার আগে সেটি দেশে নিয়ে আসবো।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ের জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের নবনির্মিত কার্ডিয়াক ক্যাথল্যাব জোন-২ এর উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ভ্যাকসিন আনতে সরকার অন্যান্য দেশের সঙ্গেও আলোচনা অব্যাহত রেখে চলেছে। ভ্যাকসিন অনুমোদিত হলে আমাদের দেশে আনতে কোনও বিলম্ব হবে না।’

করোনার এই সংকটকালে দেশের স্বাস্থ্যখাত করোনা মোকাবিলা করার পাশাপাশি অন্যান্য চিকিৎসাসেবাও অব্যাহত রেখেছে জানিয়ে তিনি বলেন, ‘একদিকে কোভিড নিয়ন্ত্রণ করতে হচ্ছে অন্যদিকে নন-কোভিড চিকিৎসা সেবা বৃদ্ধি করা নিয়েও কাজ চলছে। ইতোমধ্যেই আট বিভাগে আটটি উন্নত মানের ক্যান্সার হাসপাতাল নির্মাণ কাজের কার্যক্রম শুরু করা হয়েছে। দেশের সকল হাসপাতালের শয্যা সংখ্যা দ্বিগুণ বাড়ানো হয়েছে। ঢাকা মেডিকেল কলেজকে ৫ হাজার বেডে উন্নীত করা হচ্ছে। একইভাবে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটকে ৭০০ শয্যা থেকে খুব শিগগিরই ১ হাজার ২০০ শয্যায় উন্নীত করা হচ্ছে।’

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকারের সফলতা তুলে ধরেন ও চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্সদের ধন্যবাদ জানান। জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাধীনতা চিকিৎসা পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজসহ অন্যান্য বক্তারা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.