Sylhet Today 24 PRINT

সরকার নারী গাড়িচালকের সংখ্যা বাড়াতে চায়: ওবায়দুল কাদের

সিলেটটুডে ডেস্ক |  ২৪ অক্টোবর, ২০২০

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, পুরুষদের তুলনায় নারী গাড়িচালকেরা অধিক সাবধানী ও আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই সরকার নারী গাড়িচালকের সংখ্যা বাড়াতে চায় এবং নারী গাড়িচালক তৈরির সুযোগ বাড়াচ্ছে। নারী গাড়িচালক তৈরির কার্যক্রম ব্র্যাকই প্রথম শুরু করেছিল।

শনিবার (২৪ অক্টোবর) নিরাপদ সড়ক দিবস উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘রোড সেফটি কোলাবোরেশন, রিডিউসিং রোড ফ্যাটালিটিজ ফিফটি পারসেন্ট বাই টুয়েন্টি থার্টি’ শীর্ষক ওই আলোচনা সভার আয়োজন করে যৌথভাবে ব্র্যাক ও বিশ্বব্যাংক। এতে ওবায়দুল কাদের তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন।

সড়ক দুর্ঘটনা রোধ, তথা এতে হতাহতের সংখ্যা ২০৩০ সালের মধ্যে অর্ধেকে নামিয়ে আনার লক্ষ্যে ব্র্যাক ও বিশ্বব্যাংকের এই যৌথ উদ্যোগকে স্বাগত জানিয়ে মন্ত্রী বলেন, সরকারের পাশাপাশি এভাবে বেসরকারি উদ্যোগ যুক্ত হলে এসব খাতে যেকোনো লক্ষ্য অর্জন সহজতর হবে। আগামী দুই-তিন বছরের মধ্যে বাংলাদেশের সড়ক নেটওয়ার্কে বৈপ্লবিক পরিবর্তন আসবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবনায় পরবর্তী নির্বাচন নয়, তার ভাবনায় পরবর্তী প্রজন্ম উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার স্বপ্ন সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ বিনির্মাণ। তার ভাবনায় দেশ ও জনগণের সুরক্ষা। একশ বছর পর বাংলাদেশ কেমন হবে, সে জন্য তিনি প্রণয়ন করেছেন ‘ডেলটা প্ল্যান’। এটাই শেখ হাসিনার নেতৃত্বের বিশেষত্ব। তার দৃষ্টি সম্ভাবনার দূরদিগন্তে।

অনুষ্ঠানে অংশ নেন বিশ্বব্যাংকের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর (বাংলাদেশ ও ভুটান) দান্দান চেন, ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ, ব্র্যাকের সড়ক নিরাপত্তা কর্মসূচির পরিচালক আহমেদ নাজমুল হোসেইন, বিশ্বব্যাংকের জ্যেষ্ঠ পরিবহন বিশেষজ্ঞ দীপন বোস প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.