Sylhet Today 24 PRINT

মনির স্বর্ণ ব্যবসায়ী নন: বাজুস

সিলেটটুডে ডেস্ক |  ২২ নভেম্বর, ২০২০

ঢাকার মেরুল বাড্ডা থেকে বিপুল অর্থ, অস্ত্র-মদ ও সোনাসহ গ্রেপ্তার মনির হোসেন ওরফে গোল্ডেন মনির স্বর্ণ ব্যবসায়ী নন বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি-বাজুস।

র‍্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে শুক্রবার মধ্যরাত থেকে শনিবার সকাল পর্যন্ত চলা অভিযানে মনির হোসেন গ্রেপ্তার হন। গ্রেপ্তারের পর মনির হোসেন স্বর্ণ ব্যবসায় জড়িত ছিলেন এমন সংবাদ প্রকাশিত হলে বাংলাদেশ জুয়েলার্স সমিতি-বাজুস শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, “বিভিন্ন গণমাধ্যমে জনৈক মনিরুল ইসলাম ওরফে গোল্ডেন মনিরকে স্বর্ণ ব্যবসায়ী হিসেবে আখ্যায়িত করা হয়েছে। এতে দেশের সাধারণ স্বর্ণ ব্যবসায়ীদের মান ক্ষুণ্ন হচ্ছে। বাজুসের তথ্য মতে উক্ত মনির স্বর্ণ ব্যবসায়ী নয়।

বাজুস আরও জানায়, বাজুসের কোনো সদস্য এ ধরনের কোনো কর্মকাণ্ড সমর্থন করে না। আমরা এ ধরনের অবৈধ কার্যকলাপ নিধনে সংশ্লিষ্ট মহলকে সাধুবাদ জানাই। ভবিষ্যতে যদি প্রয়োজন হয় এ ধরনের কর্মকাণ্ড নিধনে আমরা সরকারের সাথে আছি।

উল্লেখ্য, মনির হোসেনের বাড়ি থেকে নগদ ১ কোটি ৯ লাখ টাকা, চার লিটার মদ, ৮ কেজি স্বর্ণ, একটি বিদেশি পিস্তল ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব কর্মকর্তারা জানান, ব্যবসা নয়, কার্যত সোনা চোরাচালানই ছিল মনিরের ব্যবসা; পরে তিনি জড়িত হন জমির ব্যবসায়।

র‌্যাব-৩ অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল রকিবুল হাসান বলেন, “মনিরের নিউ মার্কেট এলাকায় একটি স্বর্ণের দোকান এক সময় ছিল।

“স্বর্ণ চোরাচালান ব্যবসার সময় গোল্ডেন মনির নামে পরিচিতি লাভ করে। তবে ২০০১ সালের পর থেকে সে এই ব্যবসা গুটিয়ে আনে এবং জমির ব্যবসার দিকে নজর দেয়।”

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.