Sylhet Today 24 PRINT

আবারও বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

সিলেটটুডে ডেস্ক |  ১৮ ডিসেম্বর, ২০২০

করোনা পরিস্থিতিতে আবারও বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। বৃহস্পতিবারের (১৭ ডিসেম্বর) মধ্যেই এ বিষয়ে সিদ্ধান্ত আসার কথা থাকলেও চূড়ান্ত কোন সিদ্ধান্ত নিতে পারেনি শিক্ষা মন্ত্রণালয়। তবে শনিবারের মধ্যেই (১৯ ডিসেম্বর) এ বিষয়ে সিদ্ধান্ত জানা যাবে।

বৃহস্পতিবার রাতে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানান, চূড়ান্ত সিদ্ধান্তের জন্য আরো দুই-একদিন অপেক্ষা করতে হতে পারে। প্রধানমন্ত্রী এখনো কিছুই জানাননি। প্রধানমন্ত্রী সিদ্ধান্ত জানালে মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঘোষণা দেয়া হবে। সেটি কাল-পরশু হতে পারে।

এদিকে বৃহস্পতিবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন জানিয়েছেন, এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই। নতুন করে ছুটি বাড়াতে হবে। শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে কতদিন ছুটি বাড়ানো যায় আমরা সে বিষয়ে সিদ্ধান্ত নেব।

এর আগে গত মঙ্গলবার শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে না থাকলে নতুন করে আরও ছুটি বাড়ানো হতে পারে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে শিক্ষা প্রতিষ্ঠান সীমিত আকারে খুলে দেওয়া হবে। ১৯ ডিসেম্বরের আগে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

এদিকে, করোনা সংক্রমন রোধে ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছুটি চলমান রয়েছে। কয়েক ধাপে ছুটি বাড়িয়ে আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.