Sylhet Today 24 PRINT

৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ পিছিয়ে জানুয়ারিতে

সিলেটটুডে ডেস্ক |  ২৬ ডিসেম্বর, ২০২০

ডিসেম্বরের মধ্যে ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করার কথা থাকলেও তা সম্ভব হচ্ছে না। জানুয়ারিতে ফল প্রকাশের লক্ষ্যে কাজ করছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, ‘এ মাসে সম্ভব হবে না। তবে জানুয়ারি মাসে অবশ্যই ফল প্রকাশ করা হবে। আট হাজার খাতা রিচেক করা হচ্ছে। এতে অনেক সময় লাগছে।’

জানা গেছে, লিখিত পরীক্ষার কিছু খাতা তৃতীয় পরীক্ষকের কাছে যাওয়ায় ফল প্রকাশে বিলম্ব হচ্ছে। আগামী মাসের মাঝামাঝি সময় হয়তো খাতা পুনর্মূল্যায়ন শেষ হবে।

বিজ্ঞাপন

জনসংযোগ কর্মকর্তা তৃপ্তি কনা বসু বলেন, ‘শুক্র ও শনিবারও ফল প্রকাশের জন্য কাজ চলছে। তবে এ মাসের মধ্যে ফল প্রকাশ করা সম্ভব হবে না মনে হচ্ছে। আগামী মাসে ফল প্রকাশ হবে।’

পিএসসি সূত্র জানা গেছে, ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা মূল্যায়নের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। তবে অনেক খাতায় দুই পরীক্ষকের দেওয়া নম্বরে অপেক্ষাকৃত বেশি ব্যবধান হওয়ায় থাকা তৃতীয় পরীক্ষকের কাছে দেওয়া হয়েছে। সে কারণেই দেরি হচ্ছে ফল প্রকাশে।

৪০তম বিসিএসে অংশ নেওয়ার জন্য মোট চার লাখ ৯৬৩ জন রেজিস্ট্রেশন করেন। পরীক্ষায় অংশ নেন মোট তিন লাখ ৩৪ হাজার ৩৮ জন। প্রিলিমিনারি পরীক্ষায় ২০ হাজার ২৭৭ জনকে বাছাই করা হয়। গত ৪ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.