Sylhet Today 24 PRINT

অভিজিৎ হত্যা : মৃত্যুদণ্ডের রায় শুনেও হাস্যোজ্জ্বল আসামিরা

সিলেটটুডে ডেস্ক |  ১৬ ফেব্রুয়ারী, ২০২১

ব্লগার ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলার রায় প্রায় ৬ বছর পর ঘোষণা করা হয়েছে। মামলার রায়ে পাঁচ আসামির মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তবে ট্রাইব্যুনালের এ রায়ে যেন বিচলিত নয় দণ্ডপ্রাপ্ত আসামিরা। আদালতে প্রবেশ করা থেকে রায় ঘোষণার শেষ পর্যন্ত খুবই হাস্যোজ্জ্বল থাকতে দেখা গেছে তাদের।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১১টা ৫২ মিনিটে আদালতের কাঠগড়ায় হাজির করা হয় আসামিদের। এরপর বিচারক এজলাসে আসা পর্যন্ত পুরো সময়জুড়ে আসামিদের একে অপরের সঙ্গে হাসিখুশিভাবে কথা বলতে দেখা গেছে।

এর আগে মঙ্গলবার সকাল ১০টায় কাশেমপুর কেন্দ্রীয় কারাগার থেকে চার আসামিকে আদালতের হাজত খানায় আনা হয়। এর পর ১১টা ৫০ মিনিটে তাদের আদালতে হাজির করে। দুপুর ১২টা ২ মিনিটে বিচারক রায় পড়া শুরু করেন। এসময় পলাতক দুই আসামি ছাড়া বাকী চার আসামি আদালতে উপস্থিত ছিল। রায় পড়ার শুরু হতে শেষ পর্যন্ত  তাদের চেহারা হাস্যোজ্জ্বল ছিল।

অভিজিৎ হত্যা মামলার আসামিরা হলেন, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, মো. আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহা (৩৪), মো. আরাফাত রহমান (২৪), শাফিউর রহমান ফারাবী (২৯), সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে মেজর (বহিষ্কৃত) জিয়া এবং আকরাম হোসেন ওরফে আবির ওরফে আদনান ওরফে হাসিবুল ওরফে আবদুল্লাহ।

সূত্র : বাংলাট্রিবিউন

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.