Sylhet Today 24 PRINT

৭ মরদেহ সঙ্গে নিয়ে লিবিয়া থেকে ফিরলেন ১৪৮ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক |  ২৪ ফেব্রুয়ারী, ২০২১

বিশেষ বিমানযোগে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৪৮ বাংলাদেশি। একই ফ্লাইটে লিবিয়ায় বিভিন্ন সময় মৃত্যুবরণকারী ৭ প্রবাসী বাংলাদেশির মরদেহ পাঠানো হয়েছে।

বেসরকারি সংস্থা ব্র্যাকের  মাইগ্রেশন কর্মসূচি প্রধান শরিফুল হাসান সিলেটটুডে টোয়েন্টিফোরকে জানান, বুধবার সকাল সাড়ে ৯টায় ফ্লাইটটি ঢাকায় পৌঁছয়। এরপর প্রবাসী কল্যাণ ডেস্ক  ও আর্মড পুলিশের সহায়তায় (এপিবিএন) সহায়তায় তাদের খাবারসহ জরুরী সহায়তা দেয় ব্র্যাকের একটি টীম।

বিজ্ঞাপন

এছাড়া আন্তর্জাতিক অভিবাসন সংস্থা-আইওম তাদের বাড়ি যাওয়ার জন্য প্রত্যেককে অর্থ সহায়তা করেছে। সকালে নামলেও বিমানবন্দরে তাদের আনুষ্ঠানিকতা দুপুর ১ টা পর্যন্ত শেষ হয়নি। এই বাংলাদেশিরা ইউরোপ যাওয়ার উদ্দেশ্যে লিবিয়া গিয়েছিলেন বলে আমরা জেনেছি।

বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন, লিবিয়া থেকে বাংলাদেশিদের নিয়ে ফ্লাইটিট বেনিনা বিমানবন্দর থেকে গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় উড্ডয়ন করে। ফেরত আসা বাংলাদেশিদের বেশিরভাগই ভ্রমণ ভিসায় দুবাই হয়ে ইউরোপের উদ্দেশে লিবিয়া গমন করেছিলেন। প্রতি বছর এভাবে বিপুল সংখ্যক বাংলাদেশি এভাবে লিবিয়া হয়ে ইউেরাপে যাওয়ার চেষ্টা করে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.