Sylhet Today 24 PRINT

খুলছে স্কুল-কলেজ : সপ্তাহে কার ক্লাস কতদিন

সিলেটটুডে ডেস্ক |  ২৭ ফেব্রুয়ারী, ২০২১

আগামী ৩০ মার্চ থেকে দেশের সব স্কুল-কলেজ খুলে দেওয়া হচ্ছে। করোনার কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। কয়েক ধাপে ছুটি বাড়ানোর পর ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়।

এরমধ্যেই শনিবার স্কুল-কলেজ খোলার ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফলে দীর্ঘ এক বছর ১৩ দিন পর খুলছে শিক্ষা প্রতিষ্ঠান।

শিক্ষামন্ত্রী জানান, ‘এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীরা সপ্তাহে ৬ দিন ক্লাস করবে আর পঞ্চম শ্রেনীর শিক্ষার্থীরা সপ্তাহে পাঁচদিন ক্লাসে যাবে, দ্বাদশ শ্রেণি সপ্তাহে দুই দিন আর বাকি ক্লাসের শিক্ষার্থীরা স্কুলে যাবে সপ্তাহে ১ দিন। তবে এই মুহুর্তে প্রাক প্রাথমিকের ক্লাস শুরু হচ্ছে না।’

শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে বৈঠকে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন



এছাড়া মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন, পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে অংশগ্রহণ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.