Sylhet Today 24 PRINT

সাংসদ হাজি সেলিমের ১০ বছরের কারাদণ্ডের রায় বহাল

সিলেটটুডে ডেস্ক |  ০৯ মার্চ, ২০২১

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে একটি মামলায় আওয়ামী লীগের সংসদ সদস্য হাজি সেলিমের ১০ বছরের কারাদণ্ড বহাল রেখেছে হাই কোর্ট। মঙ্গলবার (৯ মার্চ) আপিলের আবেদনের প্রেক্ষিতে বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাই কোর্টের দ্বৈত বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

২০০৭ সালের ২৪ অক্টোবর হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। ২০০৮ সালের ২৭ এপ্রিল তাকে ১৩ বছরের কারাদণ্ড দেয় বিচারিক আদালত।

২০০৯ সালের অক্টোবরে এ রায়ের বিরুদ্ধে হাই কোর্টে আপিল করেন হাজী সেলিম। ২০১১ সালের জানুয়ারিতে হাই কোর্ট হাজী সেলিমের সাজা বাতিল করলে দুর্নীতি দমন কমিশন ওই রায়ের বিরুদ্ধে হাই কোর্টে আপিল করে। আপিলের শুনানি শেষে ২০১৫ সালের ১২ জানুয়ারি রায় বাতিল করে পুনরায় শুনানির নির্দেশ দেন আপিল বিভাগ।

এদিকে, সম্পদের তথ্য গোপনের অভিযোগে জজ আদালতে হাজি সেলিমে তিন বছরের যে কারাদণ্ড হয়েছিল, সেই অভিযোগ থেকে আজ তাকে অব্যাহতি দিয়েছেন হাই কোর্ট।

রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে পুরান ঢাকার এই আওয়ামী লীগ নেতাকে বিশেষ জজ আদালত-৭ এ আত্মসমর্পণ করতে বলা হয়েছে। এই সময়ের মধ্যে আত্মসমর্পণ না করলে তার জামিন নামা বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছে হাই কোর্ট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.