Sylhet Today 24 PRINT

৪ পাকিস্তানি সহ ৭ জেএমবি জঙ্গি রিমান্ডে

সিলেটটুডে ডেস্ক |  ০৮ নভেম্বর, ২০১৫

রাজধানীর বিমানবন্দর থানা এলাকা থেকে জামাতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য সন্দেহে আটক চার পাকিস্তানিসহ সাতজনকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

মহানগর হাকিম মো. এমদাদুল হক শনিবার তাদের রিমান্ডে নেওয়ার আদেশ দেন বলে পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার মিরাশ উদ্দিন জানান।

এর আগে গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাইনুল ইসলাম চারজনকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ডে যাওয়া পাকিস্তানিরা হলেন- মো. ইদ্রিস আলী, মো. শাকিল, মো. খলিলুর রহমান ও মো. ইকবাল। তাদের সঙ্গী বাংলাদেশিরা হলেন- বাবুল খান, মো. শহীদ ও মো. ফরমান।

শুক্রবার রাতে রাজধানীর বিমানবন্দর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে ঢাকা মহানগর পুলিশ জানায়।

এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদ প্রচারণার বই, সিডি, চারটি পাকিস্তানি ও তিনটি বাংলাদেশি পাসপোর্ট, সাতটি মোবাইল সেট ও ২৬ হাজার ৮৪১ পাকিস্তানি রুপি পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে।

এক সংবাদ সম্মেলনে মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন, জেএমবির কার্যক্রম সক্রিয় করার জন্য এবং দেশের ভেতর নাশকতা সৃষ্টির জন্য গ্রেপ্তাররা একত্রিত হয়েছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

“তারা জাল মুদ্রা তৈরির সঙ্গে জড়িত; মূলত তারা ধর্মীয় উগ্র মতাদর্শীদের অর্থায়ন করে থাকে।”

কারান্তরীণ জেএমবি প্রধান মাওলানা সাইদুর রহমানের অনুসারীরা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে কথিত জেহাদের নামে কাজ করছে বলেও জানান মুনিরুল।

পাকিস্তানিদের কাছ থেকে উদ্ধার হওয়া পাসপোর্টের বিষয়ে তিনি বলেন, “পাসপোর্টগুলো বৈধ। তবে তাদের ঘন ঘন আসার বিষয়টি রহস্যজনক।”

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.