Sylhet Today 24 PRINT

আসমা কিবরিয়ার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সিলেটটুডে ডেস্ক |  ০৯ নভেম্বর, ২০১৫

বাংলাদেশের সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার স্ত্রী চিত্রশিল্পী আসমা কিবরিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তারা মৃত্যুতে দেশ একজন একজন সমাজেসেবী ও গুণী শিল্পীকে হারাল।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক শোক বার্তায় বলা হয়, তিনি আসমা কিবরিয়ার আত্মার শান্তি কামনা করেছেন এবং পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

সোমবার (৯ নভেম্বর) সকালে ৯.১০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

১৯৩৭ সালে জন্ম নেওয়া আসমা চিত্রকলা নিয়ে লেখাপড়া করেন নিউ ইয়র্কের উন আর্ট স্কুল ও ওয়াশিংটনের কোরকোরান স্কুলে। ব্যাংককসহ বিভিন্ন শহরে এ পর্যন্ত তার দশটি একক প্রদর্শনী হয়েছে।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে ঈদ পরবর্তী এক জনসভা শেষে বের হওয়ার পথে গ্রেনেড হামলার শিকার হন সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া। ঢাকা নেয়ার পথে তাঁর মৃত্যু হয়।

গ্রেনেড হামলায় শাহ কিবরিয়ার মৃত্যুর পর 'শান্তির স্বপক্ষে নীলিমা' ও 'রক্তের অক্ষরে শপথের স্বাক্ষর' নামক অভিনব ও শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচির মাধ্যমে হত্যাকাণ্ডের বিরুদ্ধে দেশব্যাপী ব্যাপক জনসচেতনতা আর আলোড়ন সৃষ্টি করেছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.