Sylhet Today 24 PRINT

পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা হবে, তবে সীমিত পরিসরে

সিলেটটুডে ডেস্ক |  ৩০ মার্চ, ২০২১

দেশে করোনার সংক্রমণ আবার বেড়ে চলায় এবারের বাংলা নববর্ষ উদ্‌যাপন করা হবে সীমিত পরিসরে। বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ চত্বরে সীমিত আকারে মঙ্গল শোভাযাত্রা বের করা হবে।

এ শোভাযাত্রায় অন্য বছরের মতো হাজার হাজার মানুষের অংশগ্রহণের কোনো সুযোগ থাকছে না। মাত্র ১০০ জন নিয়ে সীমিত পরিসরে মঙ্গল শোভাযাত্রাটি বের করা হবে। সেটি চারুকলা অনুষদ চত্বরেই সীমাবদ্ধ থাকবে৷ এ ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় প্রোভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, সিনেট-সিন্ডিকেট সদস্য এবং প্রক্টরিয়াল টিমের সদস্যরা সংযুক্ত ছিলেন।

করোনা মহামারির কারণে গত বছর মঙ্গল শোভাযাত্রা বের করা হয়নি। এবার সতর্ক থেকে শোভাযাত্রাটি বের করা হবে।

সভায় কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতিতে বর্ষবরণ অনুষ্ঠানে জনসমাগম এড়ানোর ওপর গুরুত্ব দেয়া হয়। সশরীরে উপস্থিত না হয়ে জনসাধারণকে ঘরে বসে মঙ্গল শোভাযাত্রা উপভোগের অনুরোধ করা হয়।

সভায় জানানো হয়, মঙ্গল শোভাযাত্রা ঘরে বসে উপভোগের লক্ষ্যে এ বছর টেলিভিশন চ্যানেলে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারের উদ্যোগ নেয়া হবে।

সভা থেকে বর্তমান পরিবর্তিত পরিস্থিতিতে বাংলা নববর্ষ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনো ধরনের মেলা বা ভ্রাম্যমাণ দোকান না বসানোর জন্যও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.