Sylhet Today 24 PRINT

অর্ধেক আসন ফাঁকা রেখে চলবে ট্রেন

সিলেটটুডে ডেস্ক |  ৩০ মার্চ, ২০২১

দেশে করোনা সংক্রমণ ক্রমাগত বৃদ্ধির কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে যাত্রীবাহী ট্রেনের মোট আসনের ৫০ শতাংশ টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ।

বাংলাদেশে রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘এ বিষয়ে প্রয়োজনীয় সব নির্দেশনা দেওয়া হয়েছে।’

বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিম) মিহির কান্তি গোপ জানান, ইতোমধ্যে বিভাগীয় কার্যালয়ে ৫০ শতাংশ টিকিট বিক্রির নির্দেশনা তারা দিয়ে দিয়েছেন।

তবে, অনেক ট্রেনের অগ্রিম টিকিট ইতোমধ্যে বিক্রি হয়ে যাওয়ায় ৫০ শতাংশ টিকিট বিক্রি শুরু করতে আরও কয়েকদিন সময় লেগে যাবে বলে যোগ করেন তিনি।

বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (পূর্ব) জাহাঙ্গীর হোসেন বলেন, ‘ট্রেনের অর্ধেক আসনের টিকিট বিক্রির সিদ্ধান্ত হয়েছে। এই টিকিটের অর্ধেক বিক্রি হবে কাউন্টারে আর বাকী অর্ধেক অনলাইনে।’

করোনা পরিস্থিতির আরও অবনতি হলে সব টিকিট অনলাইন বিক্রি করা হতে পারে বলেও জানান তিনি।

দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর দুই মাসের বেশি সময় ট্রেন চলাচল বন্ধ ছিল। পরবর্তীতে গত বছর ৩১ মে থেকে অর্ধেক আসন খালি রেখে সীমিত পর্যায়ে আন্তঃনগর ট্রেন চালু করা হয়।

সীমিত আকারে প্রায় সাড়ে তিন মাস চলার পর ১৬ সেপ্টেম্বর থেকে পূর্ণ যাত্রী নিয়ে ট্রেন চলাচলের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ রেলওয়ে।

সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আবার অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলাচলের সিদ্ধান্তে ফিরেছে রেলওয়ে।

গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও পাঁচ হাজার ১৮১ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন আরও ৪৫ জন।

এটিই এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ শনাক্ত। এর আগে গত বছরের ২ জুলাই এক দিনে চার হাজার ১৯ জনকে শনাক্ত করা হয়েছিল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.