Sylhet Today 24 PRINT

মুভমেন্ট পাস: প্রথম দিনে পেলো ৩০ হাজার আবেদনকারী

সিলেটটুডে ডেস্ক: |  ১৩ এপ্রিল, ২০২১

বুধবার (১৪ এপ্রিল) থেকে কঠোর লকডাউনে বাহিরে বের হতে হলে লাগবে ‘মুভমেন্ট পাস’। প্রথম দিনে ৩০ হাজার আবেদনকারীকে এ পাস দেওয়া হলো।

মঙ্গলবার (১৩ এপ্রিল) পুলিশের একটি সূত্র এ তথ্য জানায়।

জানা যায় ‘মুভমেন্ট পাস’ উদ্বোধনের প্রথম দিনে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ভিজিট সংখ্যা ছিল ৬ লাখ। এসময়ে আবেদন সম্পূর্ণ করেছেন ৬০ হাজার জন। এর মধ্যে ৩০ হাজার আবেদনকারীকে এ পাস দেওয়া হয়েছে।

এদিকে ‘মুভমেন্ট পাস’র ভিজিটর বাড়ার কারণে ওয়েবসাইটির (https://movementpass.police.gov.bd) সার্ভার ডাউন দেখাচ্ছে। মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যা সাড়ে সাতটা থেকে এ সমস্যার সম্মুখীন হচ্ছেন আবেদনকারীরা। রাত ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ সমস্যার সম্মুখীন হয়েছেন আবেদনকারীরা।

পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, সর্বাত্মক লকডাউনে জরুরি প্রয়োজনে ঘরের বাইরে চলাচলের জন্য ১৪টি শ্রেণিতে ‘মুভমেন্ট পাস’ দেবে পুলিশ। এই পাসধারী ব্যক্তি সড়কে নির্বিঘ্নে চলাচল করতে পারবেন। তবে এই পাস সবাইকে দেওয়া হবে না। শুধু জরুরি সেবার প্রয়োজনে এই পাস দেওয়া হবে।

মুদি দোকানে কেনাকাটা, কাঁচা বাজার, ওষুধপত্র, চিকিৎসা কাজে নিয়োজিত, কৃষিকাজ, পণ্য পরিবহন ও সরবরাহ, ত্রাণ বিতরণ, পাইকারি বা খুচরা ক্রয়, পর্যটন, মৃতদেহ সৎকার, ব্যবসা ইত্যাদি ক্যাটাগরিতে দেওয়া হবে এই ‘মুভমেন্ট পাস’।

এছাড়া যাদের বাইরে চলাফেরা প্রয়োজন কিন্তু কোনো ক্যাটাগরির সঙ্গে মিল নেই, তাদের অন্যান্য ক্যাটাগরিতে পাস দেওয়ার বিষয়ে বিবেচনা করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.