Sylhet Today 24 PRINT

হেফাজতের তাণ্ডব: হামলার ‘পরিকল্পনাকারী’সহ গ্রেপ্তার আরও ১১

সিলেটটুডে ডেস্ক |  ২১ এপ্রিল, ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালের দিন জেলার পুলিশ লাইন্সে হামলার ঘটনার ‘পরিকল্পনাকারী’সহ আরও ১১ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বুধবার (২১ এপ্রিল) সকালে জেলা পুলিশের বিশেষ শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এই নিয়ে এখন পর্যন্ত জেলায় ৩২৮ জনকে গ্রেপ্তার করা হলো।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইস উদ্দিন জানিয়েছেন, গতকাল মঙ্গলবার বিকেলে ও রাতে বিশেষ অভিযান চালিয়ে ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছে যুবদল নেতা ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ঘাটুরা গ্রামের মিজানুর রহমানের ছেলে হাসমত খন্দকার (৪৯)। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা যুবদলের সাংগঠনিক সম্পাদক এবং পুলিশ লাইন্সে হামলার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি। বাকিরা হেফাজতে ইসলামের কর্মী ও সমর্থক।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তাণ্ডবের ঘটনায় পুলিশ এখন পর্যন্ত যে ৩২৮ জনকে গ্রেপ্তার করেছে, তাদের মধ্যে ২৮৭ জন হেফাজতে ইসলামের কর্মী ও সমর্থক, ৩৮ জন বিএনপির নেতাকর্মী এবং তিন জন জামায়াত-শিবিরের কর্মী।

পুলিশ আরও জানিয়েছে, হেফাজতে ইসলামের আহ্বানে ব্রাহ্মণবাড়িয়ার কয়েকটি মাদ্রাসার ছাত্ররা গত ২৬ ও ২৮ মার্চ জেলা শহরসহ তিনটি উপজেলায় ব্যাপক হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতা চালায়।

তারা পুলিশ সুপারের কার্যালয়, পুলিশ লাইন্স, হাইওয়ে থানা, পুলিশ ফাঁড়ি, রেল স্টেশনসহ অন্তত ৫৮টি সরকারি-বেসরকারি স্থাপনাসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের বাড়িঘর ও অফিস ভাঙচুর করে এবং আগুন দেয়।

হামলার পর অজ্ঞাতনামা ৩৯ হাজার ও ৪১৪ জনের নাম উল্লেখ করে চারটি থানায় ৫৬টি মামলা করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় চারটি, সরাইল থানায় দুটি ও আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা করা হয়।

পুলিশ ঘটনার সময় ধারণ করা স্থির চিত্র ও সিসিটিভি ক্যামেরা ফুটেজ যাচাই-বাছাই করে অভিযুক্তদেরকে শনাক্ত করছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.