Sylhet Today 24 PRINT

হেফাজতের নায়েবে আমির কাদের ৫ দিনের রিমান্ডে

সিলেটটুডে ডেস্ক |  ২৫ এপ্রিল, ২০২১

হেফাজতে ইসলামের নায়েবে আমির আহমাদ আবদুল কাদেরকে পাঁচ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। ধর্মভিত্তিক সংগঠনটির শীর্ষ পর্যায়ের এই নেতা বিএনপি-জামায়াত জোটের শরিক খেলাফত মজলিসের মহাসচিব।

রোববার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম এ আদেশ দেন।

কাদের ২০১৩ সালের ৫ মে মতিঝিল শাপলা চত্বরে হেফাজতের সহিংসতা আসামি। গত মাসের শেষ দিকে মোদিবিরোধী আন্দোলনে তাণ্ডব মামলার আসামিও তিনি। দুটি মামলায় হয়েছে রাজধানীর পল্টন থানায়।

শনিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে মেয়ের বাসা থেকে কাদেরকে গ্রেপ্তার করে পুলিশ। রোববার দুপুরে তাকে আদালতে হাজির করে শাপলা চত্বরে সসিংসতার মামলায় ১০ দিনের জন্য রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের জোনাল টিমের পরিদর্শক মো. তাজুল ইসলাম।

শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড দেন বিচারক। আদালতের পল্টন থানার নিবন্ধন শাখার কর্মকর্তা এসআই জাহিদুল ইসলাম জানান, অপর মামলাটিতেও কাদেরকে পুনরায় রিমান্ডে নেয়া হতে পারে।

হেফাজতের যে নেতাদেরকে এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে তাদের সবাইকে সাম্প্রতিক সহিংসতা ও ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরে অবস্থানকে ঘিরে তাণ্ডবের পুরনো মামলায় গ্রেপ্তার দেখানো হচ্ছে।

গত ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের দিন থেকে হেফাজত কর্মীরা দেশের বিভিন্ন স্থানে যে তাণ্ডব চালিয়েছে, তার পরিপ্রেক্ষিতে গত ১১ এপ্রিল থেকে শুরু হওয়া গ্রেপ্তার অভিযানে হেফাজতের যে নেতাদেরকে গ্রেপ্তার করা হয়েছে, তাদের মধ্যে আহমাদ আবদুল কাদেরই সবচেয়ে বড়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.